chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বান্দরবানে মাইন বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু: আহত ১

বান্দরবানের থানচির সীমান্ত এলাকায় মাইন বিস্ফোরণে জুয়েল ত্রিপুরা নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আব্রাহাম ত্রিপুরা নামে আরও এক শ্রমিক আহত হয়েছেন।

বুধবার দুপুরে ফাইনং পাড়া থেকে স্লোপি পাড়ায় যাওয়ার সময় কেএনএর পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে হতাহতের ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার রেমাক্রি পাংসা ইউনিয়নের সীমান্তবর্তী তামলং বমপাড়ায় এলাকায় পাহাড়ি রাস্তায় মাইন বিস্ফোরণে এক যুবকের মৃত্যু হয়েছে।

নিহত যুবকের নাম জুয়েল ত্রিপুরা (৩৫)। তাঁর বাড়ি রেমাক্রি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিরামপাড়ায়। এ সময় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহত ব্যক্তির নাম আব্রাহাম ত্রিপুরা (৩১)।

খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে থানচি হাসপাতালে পাঠায়।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.ওয়াহিদু জামান মুরাদ জানান, আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ঘটনাস্থল রুমা উপজেলায় হলেও ঘটনাস্থল থানচির সীমান্ত সড়কের পাশে হওয়ায় হতাহতদের উদ্ধার করে থানচিতে নেওয়া হয়েছে। আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান পাঠানো হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পাহাড়ি সড়কের বিভিন্ন পয়েন্টে বিদ্রোহী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মি (কেএনএ) ল্যান্ডমাইন পুতে রেখেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার কেএনএফের চোরাগোপ্তা হামলায় ২ জন সেনাবাহিনীর সদস্য নিহত হয়েছেন এবং আহত হয়েছে ক্যাপ্টেন ও মেজর পদবীর ২জন সেনা কর্মকর্তা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর