chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীর টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নগরীর টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ এনে দুই শিক্ষকের বহিষ্কার চেয়ে বিক্ষোভ করেছেন ছাত্র ছাত্রীরা।

গতকাল মঙ্গলবার নগরীর বায়েজিদ এলাকার ক্যাম্পাসে শিক্ষার্থীরা এই বিক্ষোভ ও মানববন্ধন করেন। শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ইনস্টিটিউট কর্তৃপক্ষ।
কমিটিকে ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ- টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন এবং রহমত উল্লাহ বিভিন্ন সময়ে ছাত্রীদের শরীরে অহেতুক স্পর্শ করেন।

দুই শিক্ষকের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক জয়নব আক্তার।

তিনি বলেন, ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবেন। সেই অনুযায়ী অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, শিক্ষার্থীদের লিখিত অভিযোগ পেয়ে গত ১৪ মে নিয়ন্ত্রক সংস্থা বস্ত্র অধিদপ্তরের কাছে অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে চিঠি দেন কাউন্সিলর মোবারক আলী।

এরমধ্যেই গতকাল মঙ্গলবার ক্যাম্পাসে জড়ো হয়ে মানববন্ধন করেন টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। পরে অভিযুক্ত দুই শিক্ষক আনোয়ার হোসেন এবং রহমত উল্লাহ’র বহিষ্কার চেয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করেন তারা। খবর পেয়ে কাউন্সিলর মোবারক আলী, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছুটে যান। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

জানতে চাইলে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান  জানান, বিক্ষোভের খবর পেয়ে আমরা টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটে যাই। প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকদের সঙ্গে কথা বলি। যেহেতু এটি একটি গুরুতর অভিযোগ- তাই শিক্ষার্থীদের থানায় মামলা দায়েরের পরামর্শ দিই।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর