chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেকে ডাক্তারের বিরুদ্ধে সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের প্রভাষক ডা: মো. ঈসা চৌধুরীর বিরুদ্ধে আরেক নারী চিকিৎসককে নিজ চেম্বারে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী ওই চিকিৎসক মেডিকেল কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার বরাবর একটি লিখিত দায়ের করেছেন।

 

শনিবার (২৩ জুলাই) বিষয়টি চট্টগ্রাম থবরকে নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ। অভিযোগ পত্রে জানা যায়, গত ২৬ জুন থেকে ভুক্তভুগী ওই চিকিৎসক দাঁত ব্যথা নিয়ে ডা: মো. ঈসা চৌধুরী তত্বাবধানে তার বেসরকারী চেম্বার ট্রিটমেন্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি নিয়মিত ফলোআপে ছিলেন।

 

এর একপর্যায়ে গত জুলাই বিকেলে তিনি (ভুক্তভোগী) পুনরায় চিকিৎসার জন্য ডা: মো. ঈসা চৌধুরীর চেম্বার গেলে চিকিৎসক তাকে চেম্বারের ভেতরে যৌন হয়রানি করেন। ওই চিকিৎসকের অভিযোগ পেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ কতৃপক্ষ চিঠি দিয়ে বিষয়টি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করে। যার স্মারক নম্বর-২৬১৭।

 

ওই চিঠিতে বলা হয় মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের প্রভাষক ডা: মো. ঈসা চৌধুরীর বিরুদ্ধে একই কলেজের মাইক্রোবায়োলজী থিসিস পর্বের অধ্যায়নরত চিকিৎসক যৌন হয়রানির অভিযোগ দেন।

 

এ ঘটনায় মেডিকেল কলেজের শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। তাই ডা: মো. ঈসা চৌধুরীকে জরুরী ভিত্তিতে চট্টগ্রামের বাইরে অন্যত্র বদলী করা হোক। অভিযোগের বিষয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার চট্টলার খবরকে বলেন, আমাদের এক নারী চিকিৎসক ডেন্টাল ইউনিটের প্রভাষক ডা: মো. ঈসা চৌধুরীর বিরুদ্ধে তাকে যৌন হয়রানির করা হয়েছে বলে অভিযোগ দিয়েছে। অভিযোগ নিয়েছি। ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গ্রহন করতে বলে দিয়েছি। আমি বর্তমানে ঢাকায়। চট্টগ্রামে গিয়ে ফলোআপ নেবো।

এমএইচকে/

এই বিভাগের আরও খবর