chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন ঝামেলায় জড়ালেন এ আর রহমান

নতুন এক ঝামেলায় জড়ালেন অস্কারজয়ী গায়ক ও সুরকার এ আর রহমান। তার বিরুদ্ধে উঠেছে সুর চুরির অভিযোগ। সময়টা যেন একদমই ভাল যাচ্ছে না এ গুনী শিল্পীর।

মণি রত্নমের ‘পোন্নিয়ান সেলভান ২’ ছবিতে ‘বীরা বীরা’ গানটি নিয়ে বিতর্ক। এই ছবিতে সুর বাঁধার দায়িত্ব ছিল রহমানের কাঁধে। দিল্লি নিবাসী ধ্রুপদ শিল্পী উস্তাদ ওয়াসিফুদ্দিন দাগরের অভিযোগ, এ আর রহমান তার বাবা-কাকার সুর নকল করেছেন ‘বীরা বীরা’ গানে।

অবশ্য মণি রত্নমের প্রযোজনা সংস্থা মাদ্রাজ টকিজ এই দাবিকে সম্পূর্ণ মিথ্যা বলেছেন। তাদের কথায়, ‘সস্তার প্রচার ও টাকার জন্য এই অপপ্রচার করছে।

‘বীরা বীরা’ গানটি আসলে ত্রয়োদশ শতাব্দীর নারায়ণ পণ্ডিতাচারিয়ানের কম্পোজিশন থেকে নেওয়া।

অন্য দিকে, ওয়াসিফুদ্দিন চিঠি পাঠিয়েছেন অস্কারজয়ী সুরকারকে। তার দাবি, ‘মাদ্রাজ টকিজ ও মিস্টার রহমানের আমার পরিবারের কাছ থেকে অনুমতি নেওয়া উচিত ছিল। আমি অনুমতি দিতাম না এমন তো বলেনি। গানের সুর এক শুধু পরিবেশনে বদল আনা হয়েছে।

প্রসঙ্গত, ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে এই মণি রত্নম পরিচালিত ‘পোন্নিয়ান সেলভান ২’। এই ছবির প্রথম ভাগ মুক্তি পেয়েছিল ২০২২ সালে। এবার মুক্তি পেয়েছে দ্বিতীয় ভাগ।

ইতোমধ্যে বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি।

এর আগে গত রবিবার (৩০ এপ্রিল) পুণেতে রহমানের অনুষ্ঠান বন্ধ করে পুলিশ। যদিও কোনোরকম ঝামেলা না করে মঞ্চ ত্যাগ করেন সুরকার। তারপর টুইট করে সুরকার জানান, খুব শিগগির সবার সঙ্গে দেখা হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর