chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতীয় ছবি দেশে মুক্তি পেলে বাংলাদেশি সিনেমার সমস্যা হবে না’ তথ্যমন্ত্রী

বাংলাদেশে বছরে ১০টি ভারতীয় ছবি বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেলে সিনেমার কোনও সমস্যা হবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বুধবার (২৬ এপ্রিল) সচিবালয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিষদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারতীয় ছবি মুক্তি পেলে বাংলাদেশের মানুষ এর মধ্য দিয়ে আবার হলমুখী হবে। দেশের সিনেমার প্রতি মানুষের আগ্রহ বাড়বে। এই সিদ্ধান্তের প্রেক্ষিতে চলচ্চিত্র শিল্প ঘুরে দাঁড়াবে।

রাজনৈতিক প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশে যেভাবে বিরোধী দল সকাল-বিকাল-সন্ধ্যা, মাঝেমাঝে রাতের বেলা, সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে, যেভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করছে, তার উদাহরণ পার্শ্ববর্তী দেশ ভারতেও নেই।

জামিনে মুক্তি পাওয়ার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তিনি ছোট কারাগার থেকে বড় কারাগারে এসেছেন। এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশের গণতান্ত্রিক চর্চা ভারতসহ অনেক দেশের চেয়েও অনেক ক্ষেত্রে উন্নত। বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা অনেক বেশি। রিজভী কারাগার থেকে বের হয়ে যে বক্তব্য রেখেছেন, তাতেই প্রমাণিত হয় যে বাকস্বাধীনতা এ দেশে নিশ্চিত রয়েছে। তিনি ছোট কারাগার থেকে বড় কারাগারে এসেছেন। তিনি যদি আবার ছোট কারাগারে যেতে চান, তাহলে সরকার ব্যবস্থা নিতে পারে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর