chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রীলঙ্কা সফরে ১৬ সদস্যের নারী দল ঘোষণা

শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্রামে রাখা হয়েছে বেশ কয়েকজনকে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী শাখার নির্বাচকরা। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগ্রেসরা।

শ্রীলঙ্কার উদ্দেশ্যে চলতি মাসের ২৫ তারিখ দেশ ছাড়বে বাংলাদেশ নারী দল। এরপর ২৭ এপ্রিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। ওয়ানডে সিরিজটি অংশ হয়ে থাকছে আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের।

এই সফরে থাকছেন না অভিজ্ঞ ক্রিকেটার সালমা খাতুন। এছাড়া রুমানা আহমেদ ও তরুণ বাঁহাতি পেসার মারুফা আক্তারকেও রাখা হয়েছে বিশ্রামে। দল ঘোষণার পর এক ভিডিও বার্তায় এমনটা জানান নির্বাচক মনজুরুল ইসলাম।

তিনি জানান, সালমা এবং রুমানাকে বিশ্রাম দেয়া হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে দুজন মিলে মোট ২৭৪ ম্যাচ খেলেছেন। ব্যস্ত শিডিউলের কথা মাথায় রেখেই এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ প্রথমে ওয়ানডে খেলবে ২৯ এপ্রিল। ২ ও ৪ মে অনুষ্ঠিত হবে বাকি দুই ওয়ানডে ম্যাচ। নারী চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত একটি সিরিজই খেলেছে বাংলাদেশ। ২ পয়েন্ট নিয়ে তালিকায় আট নম্বরে আছে তারা। আর শ্রীলঙ্কা সপ্তম।

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার, সোবহানা মুস্তারি, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, ঋতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া, সুলতানা খাতুন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর