chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে বাল্যবিয়ে ঠেকাল ইউএনও

রাউজানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুস সামাদ শিকদারের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে দশম শ্রেণীর এক ছাত্রী।

আজ সোমবার (১০ এপ্রিল) দুপুরে উপজেলার পূর্বগুজরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বড় ঠাকুর পাড়া গ্রামে এসে বিবাত্তোর আকদ অনুষ্ঠান বন্ধ করে দেন ইউএনও।

জানা গেছে, একই ওয়ার্ডের বাসিন্দা আবদুল শুক্কুরের দুবাই প্রবাসী ছেলে মো. হাসানের সাথে বিয়ে ঠিক হয় পূর্বগুজরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীর সাথে।

সোমবার ছিলো তাদের আকদ অনুষ্ঠান। বিকেলে স্থানীয় বায়তুল আমান জামে মসজিদে আকদ শেষে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হওয়ার কথা ছিল।

এর আগেই পূর্বগুজরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল শাহা ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ের খবর পেয়ে তা আটকে দেন ইউএনও আবদুস সামাদ শিকদার।

তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ শিকদার বলেন, পূর্বগুজরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে একটি বাল্য বিয়ের খবর পাই। দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছ থেকে ঘটনার সত্যতা নিশ্চিত করি।

পরে পূর্বগুজরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বড় ঠাকুর পাড়া গ্রামে গিয়ে দশম শ্রেণীতে পড়ুয়া ওই ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করেছি। তাছাড়া শিক্ষার্থীর পরিবারকেও সতর্ক করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর