chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে মানববন্ধন,বধ্যভূমি রক্ষায় নতুন কর্মসূচি

আদালতের রায় মেনে পাহাড়তলী বধ্যভূমির জন্য বরাদ্দকৃত এক দশমিক ৭৫ একর জমি পুনরুদ্ধার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত ‘পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স’ প্রকল্প দ্রুততম সময়ে বাস্তবায়নের দাবিতে নতুন করে কর্মসূচি ঘোষণা করেছে ‘পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স’ প্রকল্প বাস্তবায়ন পরিষদ।

আগামী ২ মার্চ সকাল ১০টায় কোর্ট বিল্ডিংয়ের নিচে অবস্থিত গণহত্যা স্মৃতিসৌধ প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের অবস্থান শেষে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করা হবে।

শুক্রবার বিকেলে নগরীর খুলশীতে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের বিপরীতে অবস্থিত ইউএসটিসি কর্তৃপক্ষের দখলে থাকা পাহাড়তলী বধ্যভূমিতে অনুষ্ঠিত এক প্রতিবাদী সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স প্রকল্প বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক মোস্তফা কামাল যাত্রার সঞ্চালনায় সমাবেশ ও মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা, গবেষক ও চিকিৎসক মাহফুজুর রহমান। স্বাগত বক্তব্য দেন মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও পরিষদের সদস্যসচিব মোহাম্মদ শাহাবউদ্দিন আঙ্গুর।

সমাবেশে একত্বতা প্রকাশ করে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, নাট্যজন প্রদীপ দেওয়ানজী, নারীনেত্রী জেসমিন সুলতানা পারু, নাট্যজন মাশরুজ্জামান মুকুট, গণ অধিকার চর্চাকেন্দ্রের প্রতিনিধি ভাস্কর চৌধুরী, জসীম উদ্দীন খন্দকার, আওয়ামী লীগ নেতা সেলিম বাদশা, আবুল হাসনাত পেয়ারু, শহীদ পরিবারের সন্তান গাজী কামাল উদ্দিন কামরুল প্রমুখ।

প্রতিবাদী সমাবেশের শুরুতে প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন আবৃত্তিকার আশিক আরেফিন এবং প্রদীপ দেওয়ানজী রচিত আহম্মদ কবীর কর্তৃক পরিচালিত গীতরঙ্গ ‘ইউএসটিসি বধ্যভূমি’ প্রদর্শিত হয়। গীতরঙ্গে অভিনয় করেন নজরুল ইসলাম তুহিন, জসিম উদ্দিন, জয়া দাশ, মুক্তা বিশ্বাস, মোহাম্মদ নাছির, মোহাম্মদ রাসেল, রুবেল চৌধুরী, মোহাম্মদ সুলতান, মোহাম্মদ আশিক।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর