chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সড়ক ছেড়ে জিইসির গণপূর্তের সীমানা প্রাচীরে বাস

নগরীর জিইসির গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটি এলাকায় অবস্থিত জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত কার্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে আচমকা ভেতরে প্রবেশ করেছে যাত্রীবাহি একটি বাস।

এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও হতভম্ব হয়ে পড়েন ঘটনার প্রত্যক্ষদর্শী সবাই। কারণ, হঠাৎ করে বাক খেঁয়ে দেয়াল ভেঙ্গে ফেলা গাড়িটিতে তখন চালক কিংবা হেলপার কেউই ছিলো না।

অদ্ভুত ঘটনাটি ঘটেছে শনিবার দুপুর ১২টার দিকে। পরে খবর পেয়ে পুলিশের দুটি রেকার এসে গাড়িটি উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা রুবেল হোসেন বলেন, সময়টা তখন প্রায় ১২টা। তিনি গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটির সামনে ঢাকা যাওয়ার উদ্দ্যেশে টিকিট নিতে একটি বাস কাউন্টারে যাচ্ছিলেন।

এসময় হঠাৎ করেই দেখেন লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাস একে বেঁকে ছুটছে। সড়ক ছেড়ে বাঁক খেয়ে এক পর্যায়ে বাসটি দেওয়াল ভেঙে ঢুকে পড়ে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সীমানা প্রাচীরে।

চালক নেই তবু চলে গাড়ী
চালক নেই তবু চলে গাড়ী। ছবি: এম. ফয়সাল এলাহী

পরে সামনে এগিয়ে দেখি দুর্ঘটনা কবলিত বাসটিতে তখন চালক-হেলপার, এমনকি কোন মানব ছিলেন না। ঘটনাটি অলৌকিক। তবে ভাগ্য ভালো এ ঘটনায় কোন বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

খবর নিয়ে জানা গেছে, বাসটির চালক ছিলেন মো. নুরুজামান। তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাতে গাড়িটি ওই এলাকার একটি ডাস্টবিনের পাশে রেখে তিনি এবং তার হেলপার বাসের ভেতরেই ঘুমিয়েছিলেন।

আজ বেলা সাড়ে ১১টার দিকে তারা গাড়ি থেকে নেমে কাউন্টারের দিকে যেতেই খবর পেলেন গাড়িটি রাস্তা ছেড়ে গণপূর্ত কার্যালয়ের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেছে।

এমন ঘটনা কিভাবে ঘটেছে তিনিও সঠিক কোন তথ্য দিতে পারেনি। তিনি নিজেও এ ঘটনায় অবাক হয়েছেন বলে মন্তব্য করেন চালক।

চালক নেই তবু চলে গাড়ী
চালক নেই তবু চলে গাড়ী। ছবি: এম. ফয়সাল এলাহী

এদিকে ঘটনাটি থানায় অবহিত করলে পুলিশের দুটি রেকার এসে বাসটি জব্দ করা হয়েছে বলে জানালেন জাতীয় গৃহায়ন কার্যালয় উপ-বিভাগীয় প্রকৌশলী নেজামুল হক মজুমদার।

তিনি বলেন, এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ক্ষতিগ্রস্থ হয়েছে প্রতিষ্ঠান। পরিবহণটির মালিকের সাথে আলোচনা করা হবে। এতে সমাধান না হলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর