chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিন ফসলি জমিতে প্রকল্প না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

তিন ফসলি জমিতে কোনো ধরনের প্রকল্প না নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আজকের মন্ত্রিসভার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন থেকে কোনো তিন ফসলি জমি নষ্ট করা যাবে না।সেখানে কোনও ধরনের উন্নয়ন প্রকল্প কিংবা স্থাপনা তৈরি করা যাবে না।

সচিব বলেন, প্রধানমন্ত্রী বৈঠকে বলেছেন একটা বিষয় লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন মন্ত্রণালয় তিন ফসলি জমিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বা স্থাপনা তৈরির কাজে ব্যবহৃত হচ্ছে এ ধরনের আবেদন পাওয়া যাচ্ছে।

বিশেষ করে সৌর প্যানেল থেকে শুরু করে বিভিন্ন ভবন তৈরির প্রস্তাব বিভিন্ন মন্ত্রণালয় দিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী সুস্পষ্টভাবে নির্দেশনা দিয়েছেন যে তিন ফসলি জমিতে যেন কোনও প্রকল্প তৈরি না করা হয়। এটি সংরক্ষণ করতে হবে।

এখন থেকে নিয়মিতভাবে মনিটরিং করা হবে বিষয়টি। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগে চিঠি দেয়া হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর