chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেকের দুই ছাত্রাবাস বন্ধ

মেস ম্যানেজার নির্বাচন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনার জেরে চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রথম বর্ষের একটি ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নাসিরাবাদ হাউজিং সোসাইটির ২ নম্বর সড়কে অবস্থিত ‘হাফিজুল্লাহ বশির ও লুৎফুস সালাম’ ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়।
চমেক সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ছাত্রাবাসটির খাবারের মেস পরিচালনা করতেন নাছির উদ্দীনের অনুসারীরা। কিছুদিন ধরে নওফেলের অনুসারীরা মেসের খাবার নিয়ে নানা অভিযোগ তুলে ব্যবস্থাপনা পরিবর্তের দাবি জানান। এর জের ধরে গত বুধবার রাতে দু’পক্ষের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে আসবাবপত্র ও কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। একই ঘটনার জের ধরে বৃহস্পতিবার বিকেলে আবারও বাগবিতণ্ডায় জড়ায় দুই পক্ষ। এ সময় হাতাহাতি ও কয়েকটি কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।

ডা. সাহেনা আক্তার বলেন, ‘পরপর দু’দিন ছাত্রদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। তাই নতুন করে কোনো দুর্ঘটনার আশঙ্কায় সাময়িকভাবে ছাত্রাবাসটি বন্ধ করে দেওয়া হয়। তবে অন্য ছাত্রাবাসগুলো খোলা রয়েছে। ছাত্রাবাস বন্ধের নোটিশে বলা হয়, ১ ও ২ ফেব্রুয়ারিতে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড ও উদ্ভব পরিস্থিতির কারণে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার মধ্যে ৬৪ তম এম- বিবিএস ও ৩৩তম বিডিএস এর সকল ছাত্রদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হোস্টেলের প্রবেশদ্বার সমূহ বন্ধ থাকবে। নির্দেশনা অমান্য করার কারণে কোন শিক্ষার্থীর বিরুদ্ধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হলে সংশ্লিষ্ট শিক্ষার্থী দায়ী থাকিবে।’

নচ/চখ

এই বিভাগের আরও খবর