chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সব যানবাহনে ভাড়া বেড়েছে,ট্রেনে বাড়েনি: রেলমন্ত্রী

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সব যানবাহনে ভাড়া বেড়েছে, শুধু ট্রেনেই ভাড়া বাড়েনি। কারণ হিসেবে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী বলেছেন এটা সেবামূলক প্রতিষ্ঠান। সাধারণ মানুষের আরামদায়ক চলাচলের কথা চিন্তা করেই কাজটি করা হচ্ছে।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে চাষাড়া রেলস্টেশন ও নারায়ণগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী লেভেল ক্রসিং গেট টি২ এবং টি১ পর্যন্ত ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণে ভূমি সংক্রান্ত জটিলতা সরেজমিনে পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধের বিষয়ে তিনি বলেন, ঢাকা থেকে পদ্মা সেতু লিংক প্রজেক্টের জন্য রেল চলাচল বন্ধ রয়েছে। আমার মনে হয় এক-দুই মাসের মধ্যে এ কাজ শেষ হয়ে যাবে। তখন আমরা ট্রেন খুলে দিতে পারব।

তিনি আরো বলেন, আজকের পরিদর্শনের মূল বিষয় ছিল আমাদের সমন্বয়। বিশেষ করে সিটি করপোরেশনের সঙ্গে আমাদের কিছু জায়গা ফার্স্ট গেট থেকে স্টেশন পর্যন্ত। ডাবল লাইন যেহেতু হচ্ছে, আমাদের এখানে কিছু জায়গা শর্ট পড়ছিল।

সড়কের কিছু অংশ যদি রেললাইনের দাগে আসে তাহলে এ অসুবিধাটা আর হয় না। এগুলো দেখে বাস্তবে এমন ধারণা ছিল যে রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। মেয়রের সঙ্গে বৈঠকে আমি বলি যে দুজনে মিলে সরেজমিন দেখি কতটুকু প্রভাব পড়ছে। সেটা দেখতেই আজকে এখানে আসা।

মন্ত্রী বলেন, থিওরিটিকালি এ কাজটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। আমার মনে হয় সেটা হবে না। এ রেললাইন নারায়ণগঞ্জের মানুষের জন্যই হচ্ছে।

এ ডাবল লাইন হলে প্রতিদিন কমপক্ষে পঞ্চাশটি ট্রেন চলতে পারবে। আমি মেয়রকে ধন্যবাদ জানাই। তিনি এসেছেন এখানে। আমরাও মাঠের কর্মী। জনগণের সমস্যা সমাধানে আমরা এখানে এসেছি।

এ সময় উপস্থিত ছিলেন রেলওয়ে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জেলা-মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর