chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ

ব্যক্তিগত কারণ দেখিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক সিন্ডকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ পদত্যাগ করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ে কাউন্সিল থেকে মনোনীত সিন্ডিকেট সদস্য ছিলেন।  

বুধবার (১১ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় তিনি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান পদত্যাগ জমা দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ বলেন, একাডেমিক কাউন্সিল থেকে সিন্ডিকেটে সদস্য মনোনীত হওয়ার রেজিস্ট্রারের কাছ থেকে কপি সংগ্রহ করেছিলেন। নিয়ম অনুযায়ী আজ পদত্যাগপত্র জমা দিয়েছি।

দিকে পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ উল্লেখ করলেও, তবে পরিস্থিতি বলছে ভিন্ন কথা। সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, সর্বশেষ অনুষ্ঠিত বিশ^বিদ্যালয়ের ৫৪০ তম সিন্ডিকেট সভায় বিভিন্ন বিভাগের নির্বাচনী বোর্ড গঠন না করার ক্ষো জানিয়েছিলেন এই সিন্ডিকেট সদস্য। এর জের ধরে তিনি পদত্যাগের করেছেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্রটি জানিয়েছে, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসানের পদত্যাগের দাবিতে আন্দোলন করেছে অফিসার সমিতি। বর্তমানে তিনি ছুটিত রয়েছেন। অধ্যাপক এস এম মনিরুল হাসান রেজিস্ট্রার পদে থেকে পদত্যাগ করতে যাচ্ছেন বলে বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগের সিনিয়র অধ্যাপক।

বর্তমান প্রশাসনের সময়ে তিনি রেজিস্ট্রারের আগে প্রক্টরের দায়িত্বও পালন করেছিলেন।

আরকে/ নচ/চখ

এই বিভাগের আরও খবর