chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৫ হাজার ব্যক্তি পাবেন ড্রাইভিং লাইসেন্স

জন্ম মৃত্যু নিবন্ধন, কোভিডের টিকা কার্ড সংশোধনসহ নানা ধরনের সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রামে শুরু হয়েছে “ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২”। দুদিন ব্যাপি এ মেলায় বিআরটিএর স্টল থেকে ৫০০০ ব্যক্তিকে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হবে।

সোমবার(১৯ ডিসেম্বর) নগরের  এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে মাঠে এ মেলার আযোজন করা হয়। মেলার উদ্ভোধন করেন  চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

মেলায় সরকারের ২২ টি দপ্তর/প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলার স্টল থেকে সরাসরি নাগরিকদের বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এ মেলা থেকে ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টের আবেদন, সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে অন্তর্ভুক্তির আবেদন, অনলাইনে জিডি করা, ই মিউটেশন, জন্ম মৃত্যু নিবন্ধন, কোভিডের টিকা কার্ড সংশোধন, সিটি কর্পোরেশন এর হোল্ডিং ট্যাক্স প্রদান, ট্রেড লাইসেন্স এর আবেদন ও নবায়ন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সকল সেবাসমূহ সরাসরি প্রদানের ব্যবস্থা রয়েছে। মেলায় বিআরটিএর স্টল থেকে ৫০০০ ব্যক্তিকে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হবে।

জেলা প্রসাশক বলেন ” চট্টগ্রামের যে সকল সরকারী বা বেসরকারি প্রতিষ্ঠান উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছে এবং আনলাইন প্লাটফর্মের মাধ্যমে নাগরিক সেবা দিয়ে থাকে তাদেরকে নিয়ে এই মেলার আয়োজন।  মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ডিজিটাল হয়েছে। এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশের। এজন্য সরকারের সকল দপ্তরকে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।”

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  আবু রায়হান দোলন এবং সরকারের বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

নচ/চখ

এই বিভাগের আরও খবর