chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শ্রেয়াসকে আউট করে জুটি ভাঙলেন মিরাজ

২৭২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় ভারত। পঞ্চম উইকেটে অক্ষর প্যাটেলকে সঙ্গে নিয়ে ১০১ বলে ১০৭ রানের পাটর্নারশিপ গড়েন শ্রেয়াস আইয়ার। তাদের এই জুটিই বেশি ভুগিয়েছে বাংলাদেশকে।

মেহেদি হাসান মিরাজের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে আফিফ হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শ্রেয়াস। দতলীয় ১৭২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ১০২ বলে ৮২ রান করেন শ্রেয়াস।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৮ ওভারের খেলা শেষে ১৮৯/৫ রান। জয়ের জন্য শেষ ৭২ বলে ভারতের প্রয়োজন আরও ৮৩ রান। ৫৬ রানে ব্যাট করছেন অক্ষর প্যাটেল।

 

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় টাইগাররা।

 

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজের অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেট হারিয়ে ২৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ।

 

সপ্তম উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ১৬৫ বলে ১৪৮ রানের অবিশ্বাস্য জুটি গড়েন মেহেদি হাসান মিরাজ। দলীয় ২১৭ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন মাহমুদউল্লাহ। তার আগে ৯৬ বলে ৭টি চারের সাহায্যে ৭৭ রান করেন টি-টোয়েন্টি দলের সাবেক এই অধিনায়ক।

 

রিয়াদ আউট হওয়ার পর নয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা নাসুম আহমেদকে সঙ্গে নিয়ে শেষ ২৩ বলে ৫৩ রানের ঝড়ো পার্টনারশিপ গড়েন মিরাজ। এই জুটিতেই মেইডেন সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ৮৩ বলে ৮টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ক্যারিয়ার সেরা ১০০ রান করেন মিরাজ।