chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রাম: আরও ২১৫ জনের করোনা পজিটিভ

নগরীতে চিকিৎসক, সাংবাদিক, পুলিশ, কাউন্সিলরসহ একদিনে আরও ২১৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরের ১৮২ জন এবং সাতকানিয়া, চন্দনাইশ, বোয়ালখালী রাঙ্গুনিয়া, লোহাগাড়া, পটিয়া, হাটহাজারী ও রাউজান উপজেলার ৩৩ জন রয়েছে। চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে চট্টগ্রামের আরো ২১৫ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়।

ফলে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২০০ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ৭৪১ ও উপজেলায় ৪৫৯ জন। করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত ৬১ জনের মৃত্যু হয়েছে।

বুধবার ( ২৭ মে ) রাতে এ তথ্য নিশ্চিত করেন, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে চার ল্যাবে করোনাভাইরাস (কোভিড-১৯) ৬০২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরোও ২১৫ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৮২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৩ জন। এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় মৃত্যু হয়েছে ৬১ জনের

বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনাভাইরাস (কোভিড-১৯) ১৫১ জনে নমুনা পরীক্ষায় ৭১ জনের পজিটিভ রির্পোট এসেছে। এর আগের ১০৮ জনের নমুনা পরীক্ষার ৮৭ জন পজিটিভ রির্পোট আসে। মোট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে চট্টগ্রাম মহানগরের ১২৯ জন। বাকি ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২০৯ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৮ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৩৭ জন ও একজন হাটহাজারী উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১০০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় ৩৬ জনের পজিটিভ রির্পোট এসেছে। তার মধ্যে নগরীর ১৬ জন ও বিভিন্ন উপজেলার ২০।

এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৩৪ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষায় ৩ জনের পজিটিভ রিপোর্ট এসেছে।

 

এই বিভাগের আরও খবর