chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বায়েজিদে পাহাড় কাটার দায়ে পরিবেশের মামলা: আসামি ২

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন মাঝেরঘোনা এলাকায় পাহাড় কাটার অভিযোগে দুই ব্যক্তিকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল্লাহ আল মতিন বাদি হয়ে গতকাল মঙ্গলবার রাতেই মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন, মো. শাহজাহান বাদশা (৪০) ও মো. ইউচুপ আলী (৫৮)।

অধিদপ্ত সূত্রে জানা গেছে, মো. শাহজাহান বাদশা বায়েজিদের মাঝেরঘোনা এলাকায় ৩ হাজার ঘনফুট পাহাড় কেটে সেখানে দীর্ঘ প্রায় ১৩ বছর ধরে বসবাস করে আসছিলো।

২০১৯ সালে তার ঘরের উপর পাহাড়ের কিছু অংশ ধ্বসে পড়লে সে অন্যত্র চলে যায়। পরে একই স্থানে আরো এক হাজার ৫শ ঘনফুট পাহাড় কেটে পানি চলাচলের রাস্তা নির্মাণ ও কলা গাছের বাগান তৈরি করেন মো. ইউচুপ আলী।

সম্প্রতি স্থানীয় বিভিন্ন জনের কাছ থেকে এ বিষয়ে অবগত হলে গত ১০ নভেম্বর সরেজমিন পরিদর্শনে গিয়ে পাহাড় কাটার সত্যতা পায় পরিবেশ অধিদপ্তর।

গত ১৩ নভেম্বর অভিযুক্ত দুজনকে নোটিশ পাঠিয়ে শুনানিতে হাজির হতে বলা হয়। গত ২৩ নভেম্বর শুনানিতে হাজির হয়ে পাহাড় কাটার বিষয়টি অভিযুক্তরা স্বীকার করলে মঙ্গলবার রাতে দুজনকে আসামী করে বায়েজিদ থানায় সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করা হয়।

আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগরের পরিচালক হিল্লোল বিশ্বাস।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর