chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘কাসেমিরো প্রমাণ করেছেন তিনি কোন মাপের খেলোয়াড়’

জিতলেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যাবে, না হলে বাড়বে অপেক্ষা―এমন সমীকরণে দাঁড়িয়ে গতকাল সোমবার সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল হট ফেভারিট ব্রাজিল। এর আগে বিশ্বকাপে দুইবারের দেখায় সুইসদের কখনো তারা হারাতে পারেনি। দুটি ম্যাচই ড্র হয়েছিল। সেই ইতিহাস এবার বদলে গেল।

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ব্রাজিলকে কাঙ্ক্ষিত জয় এনে দিলেন মিডফিল্ডার কাসেমিরো।

 

কয়েক বছর আগে ব্রাজিলের প্রধান কোচ তিতে বলেছিলেন, কাসেমিরো দলে থাকা মানে ১২ জন নিয়ে খেলা। গতকালের ম্যাচে কাসেমিরো সেটাই যেন আরো একবার প্রমাণ করলেন। ব্রাজিল যখন কোনোভাবেই সুইস রক্ষণ ভাঙতে পারছিল না, তখন ৮৩ মিনিটে কাসেমিরো এনে দেন কাঙ্ক্ষিত গোল। ভিনিসিউস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন কাসেমিরো। পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলোর টিকিট পেয়ে যায় ব্রাজিল।

ম্যাচ শেষে কাসেমিরোকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ইনজুরি আক্রান্ত নেইমার থেকে শুরু করে সাবেক তারকারা। ব্রাজিলের ডিফেন্ডার আলেক্স তেলেস ম্যাচ শেষে সতীর্থের প্রশংসায় বলেছেন, ‘তিনি আমাদের মূল খেলোয়াড়দের একজন। বল পায়ে দলে ভারসাম্য নিয়ে আসেন। আমার মতে, প্রথম ম্যাচে তিনি দারুণ খেলেছেন। আর আজকের মতো ম্যাচ প্রমাণ করে তিনি কোন মাপের খেলোয়াড়। যিনি রিয়াল মাদ্রিদের হয়ে অনেক (পাঁচটি) চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। তাকে দলে পাওয়া আমাদের জন্য খুব ভালো। ’

এই বিভাগের আরও খবর