chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু টানেল প্রকল্পের তার চুরি আটক ২

কর্ণফুলীর তলদেশে নির্মাণাধীন বঙ্গবন্ধু টানেলের আনোয়ারা প্রান্তের এ্যাপ্রোচ রোডের বৈদ্যুতিক কাজে ব্যবহৃত আড়াই হাজার মিটার বিদ০ৎ তার চুরি হয়ে গেছে। প্রকল্পের চীনা ব্যবস্থাপক ঘটনার ব্যাপারে কর্ণফুলী থানায় এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছেন। এ তারের দাম অর্ধ কোটির টাকারও বেশি।

পুলিশ দ্রুত অভিযানে নেমে একজন ভাঙ্গারি দোকানদারসহ দুইজনকে গ্রেপ্তার এবং বেশ কিছু চোরাই তার উদ্ধার করেছে। পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যায়, এ তার চুরি হয় বৈরাগ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড এলাকা থেকে। এ্যাপ্রোচ রোডের দুইপাশে এসব তার ছিল। একটি সুরক্ষিত নিরাপত্তা বলয়ে থাকা বঙ্গবন্ধু টানেল প্রকল্পের বৈদ্যুতিক তার চুরি হওয়ার ঘটনায় চারদিকে হৈ চৈ পড়ে যায়।

গত ১৮ নভেম্বর রাতে সংঘটিত তার চুরির ঘটনায় পরদিন প্রকল্পের এইচএসই ম্যানেজার মি. সান জিয়াঙিন থানায় মামলা করেন। মামলায় ৫১ লাখ ২৫ হাজার টাকার তার চুরি হওয়ার কথা উল্লেখ করা হয়। এর পর

পুলিশ নানাস্থানে অভিযান চালিয়ে দক্ষিণ বন্দর এলাকার মোহাম্মদ শফির পুত্র মোহাম্মদ ইলিয়াছকে গ্রেপ্তার করে।

তার স্বীকারোক্তি মোতাবেক বারশত ইউনিয়নের দুধকুমড়া গ্রামের ঠান্ডা মিয়ার বাড়ির আবদুল খালেকের পুত্র আবদুল গফুরকে গ্রেপ্তার করে। গফুর একজন ভাঙ্গারি দোকানদার। ইলিয়াছ তারগুলো চুরি করে এনে গফুরের কাছে বিক্রি করেছিল। তাদের কাছ থেকে বেশ কিছু তারও উদ্ধার করা হয়েছে। পুলিশ তার চুরির সাথে জড়িত দুইজনকে আদালতে পাঠালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর