chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ডেঙ্গুতে একদিনেই শিশুসহ ৩ জনের প্রাণহানি

যতই দিন পার হচ্ছে, ততোই প্রাণঘাতী হিসেবে রুপ নিচ্ছে ডেঙ্গু রোগের ভয়াবহতা। প্রাণহানির সঙ্গে বাড়ছে মৃত্যুও সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় আবিদ নামে ছয় বছরের এক শিশুসহ তিন জনের মৃত্যুর  খবর পাওয়া গেছে। এরা নগরের সরকারি পাশাপাশি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে চলতি বছরে প্রাণহানির সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৩ জন। এছাড়া একদিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা সেঞ্চুরিতে গিয়ে ঠেকেছে।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, মারা যাওয়া শিশু আবিদ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি নগরের আকবর শাহ থানা এলাকার বাসিন্দা।
এছাড়া আয়েশা সেলিম নগরের (৪৫) নগরের পার্কভিউ হাসপাতালে মারা যান। তিনি নগরের চাঁন্দগাঁও থানার বহদ্দারহাট এলাকায় বাসিন্দা। অপরদিকে নগরের মা ও শিশু হাসপাতালে মারা যান জ্ঞানেন্দ্র নাথ মিত্র(৮৫)। তিনি নগরের ইপিজেড এলাকার নিউ মুরিং এলাকার বাসিন্দা।
এর আগে গত মঙ্গলবার আর্য দত্ত নামে সাত বছরের এক শিশু মারা যায়। এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬ জন পুরুষ, ৮ জন মহিলা ও বিভিন্ন বয়সের ৯ জন শিশুর মৃত্যু হয়েছে।
প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় ১০৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর ফলে এ জেলায় ৩ হাজার ৩৭৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে গেল অক্টোবর মাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাহার ৮৬১ জন। এছাড়া মারা যান ১১ জন রোগী।
এদিকে আক্রান্তদের মধ্যে মহানগরে সর্বোচ্চ ২ হাজার ৫০৪ জন এবং ৮৭৩ জন বিভিন্ন উপজেলার রোগী রয়েছেন। আর উপজেলায় আক্রান্তের মধ্যে সীতাকু- ২৩৭ জন শীর্ষ রয়েছে। এরপরে ১২২ জন তালিকায় দিত্বীয়তে রয়েছে কর্ণফুলী উপজেলা।

আরকে/মআ/চখ

এই বিভাগের আরও খবর