chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৪৫ লাখ টাকার মেডিকেল ইকুইপমেন্ট নিয়ে সটকে পড়েছিল রিকশা চালক

মোহাম্মদ সুমন (৩৫) নামের এক রিকশা চালক অভিনব কায়দায় ৪৫ লাখ টাকার মেডিকেল ইকুইপমেন্ট (প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং ও স্ট্যান্ট) নিয়ে ২৪ অক্টোবর উধাও হয়। পুলিশ তাকে হন্য হয়ে খুঁজলেও সন্ধান মিলছিল না। তবে ঘটনাস্থল নগরের কোতোয়ালী থানার কাজীর দেউরী এলাকার ২৫টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ধরা এ পুকুরচোরকে।

আজ বৃহস্পতিবার পুলিশ উদ্ধার করে আটমার্চিং মোড়স্থ ফোর স্টার ফিলিং ষ্টেশনের সামনে থেকে আত্মসাৎকৃত সকল মালামাল উদ্ধার।

যেভাবে অভিনব চুরি :

কার্ডিয়াক কেয়ার নামের একটি মেডিকেল ইকুইপমেন্ট সাপ্লাই প্রতিষ্ঠান গত ২৪ অক্টোবর তাদের ঢাকা অফিস থেকে ৫৮ টি প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং কুরিয়ার সার্ভিস এর মাধ্যমে নগরীর কাজির দেউরির এস এ পরিবহনে পাঠায়। তাদের চট্টগ্রাম প্রতিনিধি ও সহকারী মার্কেটিং অফিসার কাজী মোহাম্মদ গোলাম মোস্তাফা (৩৯) তা গ্রহণ করে। যার স্ট্যান্ট মূল্য ৪৫ লক্ষ টাকা। ওইদিন তিনি এস এ পরিবহনে এসে ২ টি কার্টুনে করে পাঠানো পণ্য গুলো গ্রহণ করেন। কাজীর দেউরির এস এ পরিবহন অফিসের সামনে রাস্তায় এসে সিএসসিআর মেডিকেল সেন্টারে যাওয়ার জন্য তিনি একটি রিকশা ভাড়া করেন। রিকশা যোগে তিনি চকবাজার থানাধীন চট্টেশ্বরী মোড়ে আসলে রিকশা চালক হঠাৎ বলেন, তার রিকশাটি বিকল হয়ে গেছে। রিকশা ঠিক করার জন্য যাত্রীকে রিকশা থেকে নামতে হবে।

গোলাম মোস্তফা সরল বিশ্বাসে রিকশা থেকে নেমে রাস্তার একপাশে যাওয়ার সময় হঠাৎ একজন ব্যক্তি অযাচিত ভাবে গোলাম মোস্তফার সাথে ধাক্কা লাগায়। তিনি নিজের মোবাইলটি রাস্তায় ফেলে দিয়ে অযাচিত তর্কাতর্কিতে লিপ্ত হয়। গোলাম মোস্তফা কিছু বুঝে উঠার আগে দেখতে পান তাকে বহনকারী রিকশাটি উধাও।

গোলাম মোস্তফা হতভম্ব হয়ে অন্য একটি রিকশা যোগে পণ্য গুলো ফিরে পাওয়ার আশায় প্রথমে সিএসসিআর যান। পরে সেখান থেকে পুনরায় কাজির দেউরি এস এ পরিবহন অফিসে আসেন। ততক্ষণে তিনি বুঝতে পারেন, তিনি প্রতারিত হয়েছেন। তিনি হস্তদন্ত হয়ে ছুটে আসেন চকবাজার থানায়।

মামলা ও গ্রেফতার :
ঘটনার দিন কাজী মোহাম্মদ গোলাম মোস্তাফা চকবাজার থানায় মামলা নং-০৯ দায়ের করেন। এতে ধারা-৪০৭/৪২০/৩৪ পেনাল কোড ধারায় অভিযোগ করা হয়। চকবাজার থানার ওসি জানান, মামলার পর তারা ঘটনাস্থলের আশেপাশের প্রায় ২৫ টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আসামিদের সনাক্ত করা সম্ভব হয়। তিনি জানান, একটানা ৪৮ ঘন্টার নিরলস প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার মূল হোতা মোঃ সুমনকে গ্রেফতার করা হয়। তার তথ্যে কোতোয়ালী থানাধীন আটমার্চিং মোড়স্থ ফোর স্টার ফিলিং ষ্টেশনের সামনে থেকে আত্মসাৎকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। ঘটনায় ব্যবহৃত রিক্সাটি চকবাজার থানাধীন চট্টেশ্বরী মোড়স্থ গ্রামীণ জুয়েলার্সের সামনে থেকে উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর