chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চিকিৎসক জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান, সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

অনুমোদনহীন অবৈধ ওষুধ বিক্রির অপরাধে আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবির পরিচালিত দুটি প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠান দুটি হলো, ওষুধ বিক্রির ই-কমার্স সাইট- আল্টিমেট অর্গানিক লাইফ এবং আমদানিকারক প্রতিষ্ঠান ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।

 

বুধবার (২৬ অক্টোবর) রাজধানীর আফতাব নগরে জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিদফতর। অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান ও সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।


তিনি বলেন, বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আফতাব নগর হেলথ রেভুলেশন নামের প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি। এখানে ডা. জাহাঙ্গীর কবিরের চেম্বার রয়েছে। অভিযানকালে অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে আল্টিমেট অর্গানিক লাইফকে সাড়ে তিন লাখ এবং অবৈধভাবে ওষুধ আমদানি করে সরবরাহ ও বাজারজাত করার অপরাধে ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনালকে এক লাখ টাকাসহ মোট সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

গত ৩ বছর ধরে প্রচলিত ধারার চিকিৎসার তুলনায় একটু আলাদা ধরনের চিকিৎসা-পরামর্শ দিয়ে আলোচিত হন জাহাঙ্গীর কবির। তার ইউটিউব চ্যানেলে যেসব ভিডিও আপলোড করা হয়েছে, সেখানে ওষুধ ছাড়াই ডায়াবেটিস নিয়ন্ত্রণ, ওজন কমানো, জীবনধারা পরিবর্তন, সেক্স হরমোন বাড়ানোর উপায় ইত্যাদি পরামর্শ রয়েছে।
এর আগে ফেসবুক ও ইউটিউবে বিকল্প বা ব্যতিক্রমী চিকিৎসার পরামর্শ দিয়ে মূল ধারার ডাক্তারদের রোষানলে পড়েছিলেন জাহাঙ্গীর কবির। ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটিজ (এফডিএসআর) ‘অবৈজ্ঞানিক, অসত্য ও সম্মানহানিকর’ বক্তব্য দেয়ার অভিযোগ তুলে জাহাঙ্গীর কবিরকে নোটিশ পাঠিয়েছিল।

শুধু তাই নয়, তারা এই চিকিৎসকের বিরুদ্ধে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলেও অভিযোগ করেছিলেন।

 

এই বিভাগের আরও খবর