chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপ থেকে সীতাকুণ্ড উপকূলে জোয়ারে ভেসে আসালো অর্ধশত মহিষের পাল

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে অতিরিক্ত জোয়ারে সন্দ্বীপের চরাঞ্চলের বিভিন্ন স্থান থেকে দল বেঁধে মহিষ সীতাকুণ্ড উপকূলে ভেসে এসেছে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটা পর্যন্ত সীতাকুণ্ডের একাধিক স্থান থেকে অর্ধশতাধিক মহিষ উদ্ধারের খবর পাওয়া গেছে। এ সংখ্যা আরও শতাধিক হবে বলে জানা গেছে। তবে প্রশাসনের পক্ষ থেকে মহিষের পাল ভেসে আসার বিষয়টি নিশ্চিত করলেও সংখ্যা নিশ্চিত করা হয়নি।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে জোয়ারে পানিতে উপজেলার সোনাইছড়ি ও কমিরা ইউনিয়নের বিভিন্নস্থানে ভেসে আসে মহিষগুলো। ৪/৫টি শিপইয়ার্ডের কর্মচারীরা ও স্থানীয় ব্যক্তিরা মহিষগুলো উদ্ধার করে। পরে পুলিশকে খবর দেন তারা।

সীতাকুণ্ডের কুমিরা মাদার স্টিল শিপইয়ার্ডের মালিক মাস্টার আবুল কাসেম বলেন, জোয়ারের পানিতে ভেসে আসা কয়েকটি মহিষ উদ্ধার করে জিম্মায় রাখা হয়েছে। এলাকাবাসীও কয়েকটি মহিষ উদ্ধার করেছে।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির আহমেদ বলেন, চারটি ইয়ার্ডে প্রায় অর্ধশত মহিষ জোয়ারের পানিতে ভেসে এসেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

তিনি বলেন, ইউপি সদস্য ইয়াকুব আলী ও মাহবুব আলম মহিষগুলো উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। স্থানীয়দের মধ্যে অনেকে মহিষ নিয়ে লুকোচুরি খেলার চেষ্টা করছে। এর আগেও কয়েক বছর আগে কয়েকটি মহিষ জোয়ার পানিতে ভেসে এসেছিল। সেগুলো উদ্ধার করে নির্দিষ্ট তথ্যের মাধ্যমে মহিষের মালিকদের বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে , মহিষগুলো সন্দ্বীপ ও উরকিরচর এলাকা থেকে ভেসে আসতে পারে।

সীতাকু- মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, মহিষগুলো সংরক্ষণ করা হবে। যারা মালিকানা দাবি করবে তাদের উপযুক্ত প্রমাণ দিয়ে মহিষগুলো নিয়ে যেতে পারবে।

এই বিভাগের আরও খবর