chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভেসে এলো মানবশূন্য জাহাজ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ফুট উচ্চতায় প্রবাহিত হচ্ছে। তবে এরইমধ্যে সেন্ট মার্টিনের ছেঁড়াদ্বীপে ভেসে এসে আটকা পড়ল বিশাল আকৃতির জাহাজ।

আজ  সোমবার (২৪ অক্টোবর) দুপুরে ছেঁড়াদ্বীপের পশ্চিমে পাথরে এটি আটকা পড়ে।

সেন্ট মার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. রাজীব বলেন, সেন্ট মার্টিনের ছেঁড়াদ্বীপ এলাকায় একটি বার্জ (BARGE) আটকা পড়ে। বার্জটি ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঝোড়ো হাওয়া ও তীব্র স্রোতের কারণে ছেঁড়াদ্বীপে এসে আটকা পড়েছে।

‘বার্জ হচ্ছে একধরনের নৌযান, যা দিয়ে বিভিন্ন কার্গো বা মালামাল পরিবহন করা হয়। এটি টাগবোট/অন্য ইঞ্জিনচালিত নৌযানের সাহায্যে টো করে বা টেনে নেয়া হয়।‘

লে. রাজীব বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রলিং বার্জটি হয়তো অন্য কোনো জাহাজের সঙ্গে বাঁধা ছিল। কোনো না কোনো কারণে এই ট্রলিং বার্জটি ছেড়ে দেয়া হয়েছে। পরবর্তী সময়ে যা ভেসে এসে ছেঁড়াদ্বীপে আটকা পড়ে। তিনি আরও বলেন, এ ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ চলছে।

এদিকে বার্জটির (BARGE) সাম‌নের ডান পা‌র্শ্বে লিখা ‘MR3322 SC4582B’। এই বার্জটি নাবিকহীন অবস্থায় রয়েছে। বার্জের মালিকানা সম্পর্কে কোনো তথ্য এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন: ভোলার চরে ভেসে এলো ভুতুড়ে জাহাজ, উৎকণ্ঠায় এলাকাবাসী

সেন্ট মার্টিনের বাসিন্দা আব্দুল মালেক বলেন, জাহাজটির ওপরের অংশ খোলা। এতে অনেক কনটেইনার ও মালামাল রয়েছে।

সেন্ট মার্টিনের আরেক বাসিন্দা খোরশেদ বলেন, ‘জাহাজটি প্রথমে পর্যটকবাহী মনে করেছিলাম। পরে কাছে গিয়ে দেখি এটি একটি কনটেইনার বোঝাই জাহাজ। সেখানে কারো দেখা মেলেনি।’

এ বিষয়ে সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, জাহাজের খবরটি স্থানীয়রা জানালে পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়।

এই বিভাগের আরও খবর