chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরব আমিরাতকে হারিয়ে বেঁচে রইল শ্রীলঙ্কার সুপার টুয়েলভের আশা

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয়ের দেখা পেয়েছে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। আজকের ম্যাচে আরব আমিরাতকে তারা হারিয়েছে ৭৯ রানে। এই জয়ে তারা ‘এ’ গ্রুপের তিন নম্বরে উঠে এসেছে। নিচে নেমে গেছে আরব আমিরাত।

রানরেটও পজিটিভ থাকায় উজ্জ্বল হয়ে উঠল শ্রীলঙ্কার সুপার টুয়েলভে খেলা।

 

গিলংয়ে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আমিরাত। কুসল মেন্ডিস আর পাথুম নিশাঙ্কার ব্যাটে লঙ্কানদের শুরুটা হয়েছিল দুর্দান্ত। কুসল ১৩ বলে ১৮ করে আউট হলেও নিশাঙ্কা ৬০ বলে ৬ চার ২ ছক্কায় ৭৪ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। তিনে নামা ধনাঞ্জয়া ডিসিলভাও রান আউট হওয়ার আগে ২১ বলে ৩৩ রানের ইনিংস খেলেন। কিন্তু ১৫তম ওভারে হ্যাটট্রিক করে লঙ্কানদের বিপদে ফেলেন আমিরাতের লেগস্পিনার কার্তিক মেইয়াপ্পন। পরবর্তী ৭ ব্যাটার দুই অঙ্ক ছুঁতে ব্যর্থ হন। নির্ধারিত ২০ ওভারে লঙ্কানদের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ‌১৫২ রান।

বোলিংয়ে দারুণ করা আরব আমিরাত রান তাড়ায় নেমে সব গুলিয়ে ফেলে। তৃতীয় ওভারে দলীয় ১৫ রানেই ভাঙে তাদের ওপেনিং জুটি। এরপর শুরু হয় আসা-যাওয়ার পালা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৭.১ ওভারে মাত্র ৭৩ রানে অল আউট হয় আমিরাত। সর্বোচ্চ ১৯ রান করেন ১৬ বছর বয়সী আয়ান আফজাল খান। ৮ ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ৮ রানে ৩ উইকেট নেন হাসারাঙ্গা ডি সিলভা। দুশ্মন্ত চামিরা নেন ১৫ রানে ৩টি। ২ উইকেট নিয়েছেন মহিশ থিকশানা। শ্রীলঙ্কা জয় পায় ৭৯ রানের বড় ব্যবধানে।

এই বিভাগের আরও খবর