chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চ্যাম্পিয়নস লিগে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড সালাহর

গতরাতে ইতিহাস গড়েছেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে করেছে সবচেয়ে দ্রুততম হ্যাটট্রিক। মাঠে নামার ছয় মিনিট ১২ সেকেন্ডের মধ্যে তিন গোল করে গড়েছেন অভাবনীয় কীর্তি। যে রেকর্ড নেই আর কোনো খেলোয়াড়ের।

 

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে গতকাল রেঞ্জার্সকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। এই ম্যাচেই হ্যাটট্রিক করে ইতিহাস গড়েছেন সালাহ। ৬৮ মিনিটে দারউইন নুনেজকে তুলে মোহাম্মদ সালাহকে মাঠে নামান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ইংলিশ ক্লাবটি তখন ৩-১ গোলে এগিয়ে। এরপরেই যেন রেঞ্জার্সের উপর ঝড় তুলেন সালাহ। ৭৫ মিনিটে নিজের প্রথম গোল করেন সালাহ। এরপর ৮০ ও ৮১ মিনিটে আরো দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

 

এর আগে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিকটি ছিল ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেসের। ২০১১ সালে ডিনামো জাগরেবের বিপক্ষে লিওঁর জার্সি গায়ে আট মিনিটে তিন গোল করেছিলেন তিনি। এদিন আরো একটি রেকর্ড গড়েছেন সালাহ। লিভারপুলের হয়ে চ্যাম্পিয়নস লিগে তাঁর গোলসংখ্যা ৩৮। ইংলিশ কোনো এক ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগে যা এখন সর্বোচ্চ। চেলসির দিদিয়ের দ্রগবা ও ম্যানচেস্টার সিটির সের্হিয়ো আগুয়েরো গোল সংখ্যা সমান ৩৬টি করে।

এই বিভাগের আরও খবর