chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় পরাজিত প্রার্থী আজগরসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট

চট্টগ্রামের চাঞ্চল্যকর রাঙ্গুনিয়ার প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার চার্জশিট আদালতে দাখিল করা হয়েছে। চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশিট দাখিল করে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) মামলার বাদী পক্ষের আইনজীবী নুরুল ইসলাম জানান, আদালতে চার্জশিট গৃহীত হয়েছে। অত্যন্ত নৃশংস এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার প্রত্যাশা করেন তিনি।

জানা গেছে, চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ৭ মাস তদন্ত শেষে এখন পর্যন্ত হত্যাকাণ্ডের সঙ্গে ১৩ জন জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পেয়েছে পুলিশ।

এই বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) খান নুরুল ইসলাম জানান, চাঞ্চল্যকর প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলায় ১৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। তারা হল- আজগর আলী (৫২), টিপু (২৮), মামুন (৩৩), আলী আকবর (৪৩), মাহবুবুল আলম (৩৩), সাগর খান (২২), মোমিন (২০), আলমগীর (৪০), আয়ুব আলী খান (৫৪), মোহসিনুল হক (৫৫), আবু তালেব (৩৮), আবু বক্কর (৫১) এবং নেজাম উদ্দিন নাজু (১৭)। তাদের মধ্যে প্রধান আসামিসহ তিন জন জেলে, চারজন জামিনে, আবু তালেব নামে একজন পুলিশ রিপোর্ট পর্যন্ত জামিনে এবং বাকীরা পলাতক রয়েছেন।

বাদী শাহিনুর আকতার বলেন, “স্বামীকে হারিয়ে ছোট ছেলেমেয়েদের নিয়ে মানসিকভাবে ভেঙে পড়েছি। এর উপর হত্যাকারীরা মামলা তুলে নিতে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। এমনকি আমার সন্তান ও দেবরকেও হত্যার হুমকি দিচ্ছে তারা। তাদের অব্যাহত হুমকির কারণে স্বামীর ঘর-বাড়ি ছেড়ে অন্য জায়গায় থাকতে হচ্ছে।”

নিহত ইউসুফের ছোট ভাই ও ইউপি সদস্য এম আবু তৈয়ব তালুকদার বলেন, “হত্যাকারীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে একাধিক মামলা ও নানা সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে। এখন তাদের অব্যাহত হুমকির কারণে ভয়ে আছি, এই বিষয়ে থানায় জিডিও করেছি। আমার নিরীহ ভাইয়ের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

উল্লেখ্য গতবছরের (২০২১) ২৮ নভেম্বর অনুষ্ঠিত রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড ইউপি নির্বাচনে এম.আবু তৈয়ব তালুকদার দ্বিতীয় বারের মতো ইউপি সদস্য নির্বাচিত হন। নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলী এতে ক্ষিপ্ত হয়ে তার নেতৃত্বে সংঘবদ্ধ দল প্রথমে ওই বছরের ১১ ডিসেম্বর হৃদয় নামে এক সমর্থক ও পরেরদিন ইউপি সদস্য তৈয়ব তালুকদারের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। এরপর চলতি বছরের ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাঙ্গুনিয়ার রাণীর হাট থেকে রাজানগরের বগাবিলী গ্রামে যাওয়ার পথে তৈয়বের বড় ভাই প্রবাসী ইউসুফের উপর হামলা চালানো হয়। চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১২ ফেব্রুয়ারি তিনি মারা যান। এ ঘটনায় ইউসুফ আলীর স্ত্রী শাহিনুর আকতার বাদী হয়ে নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলীসহ ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন।

এই বিভাগের আরও খবর