chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশের সেমিফাইনাল খেলা এখন ভারতের হাতে!

শ্রীলঙ্কার কাছে অবিশ্বাস্য পরাজয়ে ঘরের মাঠে এশিয়া কাপের সেমিফাইনাল খেলা নিয়ে শংকায় পড়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে তারা ৪২ বলে ৪১ রান করতে পারেনি! এই পরাজয়ে পয়েন্ট তালিকায় নিগার সুলতানারা ৫ নম্বরে নেমে গেছে। বর্তমান এশিয়া কাপ চ্যাম্পিয়নদের জন্য সেমিফাইনাল খেলার স্বপ্নও দূরে চলে যাচ্ছে ধীরে ধীরে। এখনো যেটুকু সম্ভাবনা বেঁচে আছে, সেটার সমীকরণও কঠিন।

সোমবার সিলেটে প্রথমে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৩ রান করে শ্রীলঙ্কার নারী দল। নিকাশি দিলহারি করেন সর্বোচ্চ ২৮ রান। বৃষ্টির কারণে ১৮.১ ওভারের পরে শ্রীলঙ্কা আর ব্যাট করতে পারেনি। বৃষ্টি থামার পর বাংলাদেশের টার্গে দাঁড়ায় ৭ ওভারে ৪১ রান।  কিন্তু ব্যাটিং ব্যর্থতায় এই সামান্য রানটাও তুলতে পারেনি বাংলাদেশ! একমাত্র অধিনায়ক নিগার সুলতানা ছাড়া আর কেউ দুই অংকই ছুঁতে পারনেননি! শ্রীলঙ্কা জিতে যায় ৩ রানে।

পাঁচ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা এখন পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে। প্রথম দুই অবস্থানে আছে যথাক্রমে ভারত ও পাকিস্তান। চার নম্বরে জায়গা করে নিয়েছে থাইল্যান্ড। ৫ ম্যাচে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। তাদের শেষ ম্যাচ ভারতের বিপক্ষে। সেই ম্যাচে হারলেও থাইল্যান্ডের ৬ পয়েন্টই থাকবে। অন্যদিকে বাংলাদেশের আর একটি ম্যাচ আছে আরব আমিরাতের বিপক্ষে। ওই ম্যাচ জিতলে বাঘিনীদের পয়েন্টও হবে ৬। তবে রানরেটে বাংলাদেশের থেকে পিছিয়ে আছে থাইল্যান্ড।

এসব জটিল সমীকরণে এখনও নিগারদের সেমিতে ওঠার সুযোগ আছে। উল্লেখ্য, এবারের আসরে কিন্তু পাকিস্তানকে হারিয়ে চমকে দিয়েছে থাইল্যান্ড। শক্তিশালী ভারতের বিপক্ষে এমন কিছু হওয়ার সম্ভাবনা যদিও খুব কম, তবু ফরম্যাটটা টি-টোয়েন্টি হওয়ায় শংকা একটা থেকেই যায়। এমন অঘটন ফের ঘটলে নিগার সুলতানাদের বিদায় নেওয়া ছাড়া আর কোনো পথ খোলা থাকবে না। তবে অবশ্যই নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতকে হারাতে হবে। সেটা না পারলে কোনো সমীকরণই কাজে আসবে না।

এই বিভাগের আরও খবর