chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নৌকাডুবিতে মৃত প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা দিল সরকার

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহত প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে সহায়তা করেছে সরকার। আজ বৃহস্পতিবার নিহত পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এ সময় ২০০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়।

নৌকাডুবিতে যেসব পরিবার তাদের একমাত্র কর্মক্ষম ব্যক্তিকে হারিয়েছে তাদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড়ের মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে নৌকাডুবিতে নিহত পরিবারগুলোর মাঝে সহায়তার চেক ও শুকনা খাবার বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এই আশ্বাস দেন। নৌকাডুবির তদন্তে কারো গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

 

প্রতিমন্ত্রী বলেন, ‘নৌকাডুবিতে এত বড় প্রাণহানি এর আগে আমরা দেখিনি। নৌকাডুবির ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী শোক প্রকাশ করেছেন। তিনি আমেরিকা থেকে আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। আমরা ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য ৩৮ লাখ টাকা ও ২০০ প্যাকেট শুকনা খাবার দিয়েছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য যা যা করা দরকার আমাদের মন্ত্রণালয় তা করবে। ’

এ সময় রেড ক্রিসেন্টের পক্ষ থেকে নিহত প্রতিটি পরিবারকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

চেক বিতরণের সময় অন্যদের মধ্যে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গত রবিবার নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো তিনজন। তাদের খোঁজে করতোয়া নদীতে পঞ্চম দিনের মতো উদ্ধারকাজ পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট। মৃত ৬৯ জনের মধ্যে পুরুষ ১৭ জন, নারী ও শিশু যথাক্রমে ৩১ ও ২১ জন।

এই বিভাগের আরও খবর