chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিথ্যা অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা, আদালতে খারিজ

চট্টগ্রামে স্বামীর বিরুদ্ধে মিথ্যা নারী নির্যাতন মামলা দায়ের করে হয়রানির অভিযোগ উঠেছে জান্নাতুত তায়্যিবা নামের এক নারীর বিরুদ্ধে। মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের তদন্তের পর নির্যাতনের সত্যতা না মেলায় সম্প্রতি মামলটি খারিজ দেন আদালত।

মামলা খারিজের বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মতিন।

অভিযুক্ত জান্নাতুত তায়্যিবা ফটিকছড়ি পৌরসভার দক্ষিণ রাঙ্গামাটিয়ার চৌমুহনী এলাকার জেবল হোসেনের মেয়ে। তায়্যিবার মা রোকেয়া  ওই এলাকার সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর।

আদালত সূত্রে জানা যায়, নিজ কর্মস্থল ফটিকছড়ি পৌরসভার ব্যাংক এশিয়ার এজেন্ট আউটলেটের সামনে স্বামীর মারধরের শিকার হয়েছেন দাবি করে চট্টগ্রাম আদালতে মামলা করেন জান্নাতুত তায়্যিবা। ১৭ মে স্বামী-শ্বশুরকে আসামি করে নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনাল চট্টগ্রাম-২ এ মামলাটি দায়ের করেছিলেন তিনি। আদালত মামলটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। তদন্তে ঘটনার সত্যতা না পেয়ে আসামিদের অব্যহতির সুপারিশ করে ৮ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পিবিআই। আদালত প্রতিবেদনটি গ্রহণ করে ১৯ সেপ্টেম্বর মামলাটি খারিজ করে দেন।

অনৈতিক সম্পর্কের জেরে অন্যের পরোচনায় জান্নাতুত তায়্যিবা মিথ্যা মামলা দায়ের করেছিলো বলে জানান আসামিপক্ষের আইনজীবী এডভোকেট আবু তালেব। তিনি বলেন, ‘জান্নাতুত তায়্যিবা মূলত অন্যের প্ররোচনায় স্বামী-শ্বশুরকে হয়রানি করতে নারী ও শিশু নির্যাতন আইনে ওই মিথ্যা মামলা দায়ের করেছিলো। তদন্তে ঘটনার সত্যতা মেলেনি বলে আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন। মিথ্যা মামলা দায়ের করে হয়রানির ঘটনায় আমরা আইনানুগ ব্যবস্থা নিব।’

আরাফ/জুইম/চখ

 

 

এই বিভাগের আরও খবর