chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তান আমলেই ভালো ছিলাম’ বক্তব্যে প্রমাণ করে বিএনপি স্বাধীনতা বিরোধী : তথ্যমন্ত্রী

সম্প্রতি ‘পাকিস্তান আমলেই ভালো ছিলাম’ বক্তব্যের মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রমাণ করেছেন বিএনপি স্বাধীনতা বিরোধী বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। আজ বুধবার সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজনে বিএনপি মহাসচিবের দেশবিরোধী ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহী বক্তব্যের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যেখানে পাকিস্তান আজ বলছে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে বহুদূর এগিয়ে গেছে, যেখানে পাকিস্তান আজ বাংলাদেশের দিকে তাকিয়ে হা-হুতাশ করে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেটির প্রশংসা পাকিস্তান তো করছেই বিশ্বের অন্যান্য দেশ ও করছে, সেখানে মির্জা ফখরুল বলেন পাকিস্তানেই ভালো ছিলো। অর্থাৎ তারা পাকিস্তানেই ফেরত যেতে চায়।

সুতরাং এই কথার মাধ্যমে বিএনপি মহাসচিব প্রমাণ করেছেন বিএনপি স্বাধীনতা বিরোধী।
তিনি আরো বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যের মাধ্যমে স্পষ্ট করেছেন তারা হৃদয়ে পাকিস্তানকেই লালন করে এবং সুযোগ পেলে তারা বাংলাদেশকে পাকিস্তান বানিয়ে ফেলবে। স্বাধীনতার ৫০ বছরে পরে এসে তিনি কীভাবে বলেন পাকিস্তান আমলেই ভালো ছিলো। তার এই বক্তব্য মুক্তিযুদ্ধের প্রতি অবমাননা, মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি অবমাননা এবং স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতি বৃদ্ধাংগুলি প্রদর্শন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতিও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী জনাব রফিকুল আলম, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক বাবু অসীম কুমার উকিল। অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ। এছাড়াও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক মত বিনিময় সভায় বলেছেন,‘পাকিস্তান সরকার থেকে বর্তমান সরকার আরো নিকৃষ্ট। আমরা পাকিস্তান আমলে আর্থিক ও জীবনযাত্রার দিক থেকে এর চেয়ে ভালো ছিলাম। তার পরও পাকিস্তান সরকার যেহেতু আমার অধিকার ও সম্পদ হরণ করত, সে কারণে আমরা যুদ্ধ করেছি। কিন্তু এখন তার থেকেও খারাপ অবস্থায় আমরা আছি।

এই বিভাগের আরও খবর