chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘আস্ত মোবাইল টাওয়ার’ তুলে নিয়ে গেল চোরের দল!

ডেস্ক নিউজঃ মোবাইল ফোন চুরির ঘটনা হামেশাই দেখা যায়। তবে এবার যে চুরির ঘটনা ঘটেছে, তাতে সবার চক্ষু ছানাবড়া। আস্ত মোবাইল টাওয়ার চুরি করে নিয়ে গেছে চোরের দল!

অভিনব এই চুরির ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুর কোয়েম্বাটুরে। আস্ত মোবাইল টাওয়ার খুলে নিয়ে গিয়ে বাতিল লোহালক্করের দরে সাড়ে ছয় লাখ টাকায় বিক্রি করে দিয়েছে চোরের দল।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সরকারি টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তা-কর্মচারীর ছদ্মবেশে কোয়েম্বাটুরের একটি গ্রামে এসেছিল চোরদের একটি দল। মোবাইল টাওয়ার সরিয়ে নিয়ে যাওয়া হবে—এই কথা বলে গ্রামবাসীদের কাছ থেকে স্বাক্ষরও নেয় তারা। দু’দিন ধরে সবার চোখের সামনে একটু একটু করে মোবাইল টাওয়ার খুলে ট্রাকে করে অন্যত্র সরিয়ে নিয়ে যাচ্ছিল। চোরদের কথাবার্তা এবং হাবভাব দেখে গ্রামবাসীদের কারও সন্দেহ হয়নি যে, তাদের চোখের সামনেই এত বড় চুরি হচ্ছে।

২৬ এবং ২৭ অগস্টের মধ্যে পুরো মোবাইল টাওয়ার হাপিস করে গ্রাম ছাড়ে চোরেরা। ঠিক তার পর দিনই গ্রামে মোবাইল টাওয়ার সংস্থার লোকজন পরিদর্শনে আসেন। টাওয়ার না দেখতে পেয়ে তাদের ভিরমি খাওয়ার অবস্থা হয়। ৬০-৭০ ফুট উঁচু টাওয়ার গায়েব হয়ে গেল কী করে? এই ভেবে যখন তাঁরা অস্থির, ঠিক সেই সময় গ্রামের লোকেরা তাদের জানান যে— সরকারের টেলি যোগাযোগ বিভাগের কয়েক জন লোক এসে জানিয়েছিলেন যে, টাওয়ার অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

গ্রামবাসীদের কাছ থেকে এ তথ্য জেনে টাওয়ার সংস্থার লোকেরা ততক্ষণে বুঝে গিয়েছিলেন কী ঘটেছে। তৎক্ষণাৎ তারা পুলিশে খবর দেন। তদন্তে নেমে পুলিশ সাত সন্দেহভাজনকে গ্রেফতার করে। ধৃতদের জেরা করে পুলিশ জানতে পারে যে, টাওয়ার খুলে নিয়ে গিয়ে সাড়ে ছয় লাখ টাকায় বিক্রি করে দিয়েছে তারা।

উল্লেখ্য, ইন্ডিয়া টাইমস এর এক প্রতিবেদনে জানা যায়, ২০২০ সালে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রায় ছয় শতাধিক মোবাইল টাওয়ার চুরির ঘটনা ঘটেছে।

 

 

এই বিভাগের আরও খবর