chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম বিভাগের গত ১ সপ্তাহের আলোচিত সব ঘটনা

দেশের  বিভিন্ন জায়গায় ঘটছে কোনো না কোনো ঘটনা। তবে অনেক ঘটনা থেকে যায় অনেকেরই অজানা। আবার অনেকেরই অজানা । এক নজরে দেখে নিন চট্টগ্রাম বিভাগের গত সপ্তাহের আলোচিত কিছু খবর।

২৮ আগস্ট:

  • বান্দরবান-২৮ আগস্ট: গত ২৮ আগস্ট দুপুরে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার তমব্রু সীমান্তের কাছে পর পর মিয়ানমারের দু’টি ভারি মর্টারশেল স্থানীয় মসজিদের কাছে এসে পড়ে। তবে মাটিতে আছড়ে পড়লেও বিস্ফোরণ ঘটেনি। এনিয়ে উদ্বেগ প্রকাশ করে কড়া প্রতিবাদ জানায় বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি।
  • চট্টগ্রামের ইপিজেড এলাকার মাতৃসদন ক্লিনিকে মায়ের কোল থেকে দুই দিনের নবজাতকে কৌশলে চুরি করে নিয়ে যায় নারী। পরে সিসিটিভির ফুটেজ দেখে টানা ৩০ ঘণ্টা অভিযান চালিয়ে ৩১ আগস্ট আনোয়ারার গহীন এলাকা থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। এ ঘটনায় জড়িত ৫ জনকে আটক করা হয়।

২৯ আগস্ট:

  • ১৬ বছর পর কুমিল্লায় দুইভাইসহ ট্রিপল মার্ডারের মূল আসামি রাসেলকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-১১। ২০০৭ সালের ৭ জানুয়ারি রাতে জেলার লাকসাম উপজেলার শ্রীয়াং এলাকায় গলা কেটে দুই ভাইসহ তিনজনকে হত্যা করে রাসেল।
  • ফেনীর সোনাগাজীতে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপে আহত হয়েছেন সিনিয়র সহকারী পুলিশ সুপারসহ বেশ কয়েকজন। দুপক্ষের অবস্থানে পরিস্থিতি ভয়াবহ রূপ নিলে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে।

৩০ আগস্ট:

  • ইঞ্জিন বিকল হয়ে কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেল সংলগ্ন গভীর সাগরে চারদিন ধরে ভাসতে থাকা ট্রলারসহ ১৯ জেলেকে জীবিত উদ্ধার করে কোস্টগার্ড। উদ্ধার হওয়া ‘এমভি কমলা’ নামের ট্রলারের জেলেরা সবাই কালুরঘাট এলাকার বাসিন্দা।

৩১ আগস্ট:

  • গত ২৭ আগস্ট চট্টগ্রামের কালুরঘাট এলাকায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা করে সোলেমান নামের এক ব্যক্তি। পরে শিশুটির মা বাদী হয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে চান্দগাঁও থানায় মামলা দায়ের করে। ঘটনার তিন দিন পর ৩১ আগস্ট নগরীর বিসিক এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।
  • কক্সবাজার সদরে ‘ইয়াবা কারবারে বাধা দেওয়ার’ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলার পাঁচ বছর পর ৪ আসামিকে মৃত্যুদণ্ড এবং দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। জেলা ও দায়রা জজ মো. ইসমাইল এ রায় দেন।

জুইম/

এই বিভাগের আরও খবর