chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিশু নির্যাতনে ৩ কনস্টেবলকে প্রত্যাহার

চট্টলা ডেস্ক: চট্টগ্রাম নগরীর খুলশী থানার লালখান বাজার এলাকায় চোর সন্দেহে দুই শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগে তিন পুলিশ সদস্যকে তাদের দায়িত্বস্থল থেকে সরিয়ে নেওয়া হয়েছে।
রোববার (২১ আগস্ট) ওই পুলিশ সদস্যদের প্রত্যাহার করা হয়েছে।

ঘটনাটি খুলশী থানা এলাকায় হলেও তিন পুলিশ সদস্য সিএমপির মনসুরাবাদ লাইনে থাকেন। তারা হলেন- কনস্টেবল মো. মাজহার, মো. মেহেদী ও মো. এহসান।

এর আগে শুক্রবার (১৯ আগস্ট) ওই শিশুদের নির্যাতনের ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগমাধ্যমে শিশু নির্যাতনের ছবি ভাইরাল হলে সিএমপি কমিশনারের নির্দেশে তিন কনস্টেবলকে প্রত্যাহার করা হয়। সিএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) শাহাদাত হুসেন রাসেল এ তথ্য জানান।

তিনি বলেন, দুই শিশুকে নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিএমপি কমিশনারের নির্দেশে প্রাথমিকভাবে তিন পুলিশ কনস্টেবলকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনা তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, লালখান বাজারের ম্যাজিস্ট্রেট কলোনি, মতিঝর্ণাসহ আশপাশের এলাকায় প্রায়ই ছোটখাটো চুরির ঘটনা ঘটে। ওই এলাকায় নিরাপত্তা টহলে দায়িত্ব পালন করতেন অভিযুক্ত তিন কনস্টেবল। গত শুক্রবার তিন শিশু লালখান বাজার এলাকায় একটি ব্রিজের নিচে বসে আড্ডা দিচ্ছিল। এর আগে কয়েকটি চুরির ঘটনা ঘটায় সন্দেহবশত ওই তিন শিশুকে টহল পুলিশ ধরতে যায়। এসময় একজন পালিয়ে গেলেও দুইজনকে ধরে নিয়ে জিলাপির পাহাড়ে একটি লোহার খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়। সেখানে একজনের মাথার চুল কেটে দেওয়া হয়। দুই শিশুকে বেঁধে রাখার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

মআ/চখ

এই বিভাগের আরও খবর