chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তেলের মূল্য বৃদ্ধিতে সরকারকে ৩ দিনের সময় বেঁধে দিলো সাধারণ শিক্ষার্থীরা

নিউজ ডেস্কঃ হঠাৎ করেই জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করায় তেলের দাম কমানোসহ তিন দফা দাবিতে সরকারকে ৩ দিনের সময় বেঁধে দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

রাজধানীর নীলক্ষেত মোড়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সোমবার (৮ আগস্ট) মানববন্ধন থেকে এ সময় বেঁধে দেওয়া হয়।

শিক্ষার্থীরা বলেন, তেলের দাম বৃদ্ধির ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। যা সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে নেই।

কলেজ আন্দোলনের সমন্বয়ক ইসমাইল সম্রাট মানবন্ধনে বলেন, রাত ১০টায় ঘোষণা দিয়ে ১২টার দিকে মূল্য কার্যকর করা জনগণের সঙ্গে প্রহসন ছাড়া আর কিছু না। হঠাৎ করেই তেলের দাম বৃদ্ধিতে অস্থির হছে জন জীবন।

এ সময় তিন দফা দাবি ঘোষণা করেন শিক্ষার্থীরা। দাবিগুলো হলো- ৪৮ ঘণ্টার মধ্যে বৃদ্ধিকৃত জ্বালানি তেলের দাম কমানো; এক পয়সাও গণ-পরিবহনে ভাড়া বৃদ্ধি না করা; গণ-পরিবহনে ভাড়ার নামে নৈরাজ্য বন্ধ করে সকল শিক্ষার্থীর হাফ পাস নিশ্চিত করা।

এসময় মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীদের অভিভাবকরাও।

শাহরিয়ার নামে এক চিকিৎসক অভিভাবকদের মধ্যে অংশ নিয়ে শিক্ষার্থীদের পক্ষে বলেন, আমরা সরকারকে তিনদিন সময় দিচ্ছি। আপনারা আগের জায়গায় ফিরে আসুন। জনগণ যখন মাঠে নেমে আসবে তখন বুঝবেন জনগণের শক্তি কি। সময় থাকতে সচেতন হোন। অন্যথায় আপনাদের মতো অবস্থা রাজাপক্ষের মতো হবে।

অভিভাবকদের মধ্যে একজন বলেন, এখনই যদি সরকারের এ অবস্থান হয় তাহলে নিরীহ মানুষ কোথায় যাবে? কার কাছে যাবে? আমরা সরকারে প্রতি আহ্বান জানাই- জনজীবনের চিন্তা করে আয়ের সাথে ব্যয়ের সমন্বয় করে দাম বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করুন। ভুল থেকে ফিরে সঠিক সিদ্ধান্ত নিন। অন্যথায় অধিকার প্রতিষ্ঠার জন্য কী কী করতে হবে সেটা জনগণ ভালো করেই জানে।

জুইম/চখ

এই বিভাগের আরও খবর