chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজান পৌরসভার ১৩২ কোটি ৯০ লাখ টাকার বাজেট ঘোষণা

চট্টলা ডেস্ক : চট্টগ্রামের রাউজান পৌরসভায় উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামোকে ডেল্টা প্ল্যান, বর্জ্য থেকে জ্বালানী ও সামগ্রী নিমাণ প্ল্যান্টকে গুরুত্ব দিয়ে ১৩২ কোটি ৯০ লাখ ৭২ হাজার ২৬৩টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

সোমবার (১ আগস্ট) দুপুরে রাউজান পৌরসভা কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

এ সময় তিনি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ ভিশন বাস্তবায়ন, পরিস্কার-পরিচ্ছন্ন, মডেল ও সমৃদ্ধ পৌরসভা গড়তে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।

বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ২৪৮ টাকা। সরকার কর্তৃক উন্নয়ন সহায়তা, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো, জলবায়ু ট্রাস্টসহ সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা খাতে আয় ধরা হয়েছে ১১৯ কোটি ১২ লাখ ২৪ হাজার ৯৩১ টাকা।

মূলধন হিসেবে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৮৬ হাজার ৮৪ টাকাসহ মোট আয় ধরা হয়েছে ১৩২ কোটি ৯০ লাখ ৭৩ হাজার ২৬৩ টাকা।

রাজস্ব খাতে ৮ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা, জলবায়ু ট্রাস্টসহ উন্নয়ন খাতে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ১০৩ কোটি ৫৮লাখ টাকা, মূলধন খাতে ১০লাখসহ মোট ব্যয় ধরা হয়েছে ১১১ কোটি ৮১ লাখ ৭০ হাজার টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২১ কোটি ৯ লাখ ২ হাজার ২৬৩ টাকা।

বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সচিব অনিল চন্দ্র ত্রিপুরা, রাউজান পৌরসভার দ্বিতীয় প্যনেল মেয়র অ্যাডভোকেট সমীর দাশ গুপ্ত, বিভিন্ন পৌর ওয়ার্ড কাউন্সিলর ও পৌর কর্মকর্তারা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে ব্যবসায়ী নেতৃবৃন্দ, সাংবাদিক, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর সুস্বাস্থ্যসহ দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা আবদুল্লাহ আল মতিন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর