chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হায় হায় পার্টি হায় হায় করতেই থাকুক ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

ডেস্ক নিউজঃ  যারা নাই নাই, গেল গেল, হায় হায় করে বেড়াচ্ছে এই হায় হায় পার্টি হায় হায় করতেই থাকুক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাঝে মাঝে একটু তাদের তো বলতে দিতে হবে। আর আমরা আমাদের কাজ করে যাই, দেশ এগিয়ে যাক। দেশ এগিয়ে যাবে, জনগণের ওপর আমাদের ভরসা আছে।জনগন আমাদের পাশে আছে।

রোববার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন ও জাতীয় মৎস্য পদক- ২০২২ প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের জাতির পিতা বলে গেছেন আমাদের কেউ দাবায় রাখতে পারবে না। আমিও বলছি আমাদের কেউই দাবায় রাখতে পারবে না। শত বাধা অতিক্রম করে আমরা পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করেছি। আমরা বিশ্বকে দেখিয়ে দিয়েছি আমরাও পারি।

তিনি বলেন, আমরা চাই আমাদের দেশ আরও এগিয়ে যাক। প্রথমে ছিল খাদ্য নিরাপত্তা। আজকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার পর আমরা এসেছি পুষ্টি নিরাপত্তায়। পুষ্টি নিরাপত্তার দিকে আমরা বিশেষ দৃষ্টি দিচ্ছি। যে পুষ্টিটা আসবে মাছ, ডিম, দুধ ও মাংসের মধ্য দিয়ে। শুধু আমরা নিজেরা চাহিদা মেটাব না-আমরা এগুলো প্রক্রিয়াজাত করে বিদেশেও পাঠাতে পারব। সেটা আমরা করতে পারব, এটা আমরা বিশ্বাস করি। আমাদের এত বৈচিত্র্য রয়েছে মাছে; সেগুলো শুধু প্রক্রিয়াজাত করে; আমরা শুধু না, আমাদের প্রবাসী বাঙালি আছে যারা নিজের দেশের মাছটা খেতে চায়, সেদিকেও আমরা তাদের সুযোগ করে দিতে পারি।

অনুষ্ঠানে মৎস্য খাতে বিশেষ অবদানের জন্য সাতটি প্রতিষ্ঠানকে স্বর্ণপদক দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে স্বর্ণপদক তুলে দেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

চখ/জূঈম

এই বিভাগের আরও খবর