chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে

জাতীয় ডেস্ক : সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আগের দিনের তুলনায় একজন বেড়েছে। গেল ২৪ ঘণ্টায় নতুন আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়াল ২৯ হাজার ২৪৯ জনে।

তবে আগের দিনের তুলনায় গেল ২৪ ঘন্টায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। আগের দিন করোনা আক্রান্ত হয়েছে ১০৭২ জন আর গেল ২৪ ঘন্টায় ৮৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৮ হাজার ২৯১ জনে।

আজ মঙ্গলবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৮ হাজার ৬৫০ জন।

২৪ ঘণ্টায় ৯ হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৯৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৬৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে আটজন মারা গেছে তাদের মধ্যে একজন নারী ও বাকি সাতজন পুরুষ। মারা যাওয়াদের মধ্যে ঢাকায় ৩, খুলনায় ২ ময়মনসিংহে ২ ও রংপুরে মারা গেছেন একজন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর