chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুসিক নির্বাচনে ভোটারদের ভিড়      

ডেস্ক নিউজ: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোট শুরুর পর থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। 

বুধবার (১৫ জুন) সকাল পৌনে ৯টার দিকে ওহিদ উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  দেখা যায়, ভোটকেন্দ্র ছাড়িয়ে ভোটাররা বাইরে বিশাল লাইনে দাঁড়িয়ে আছেন।

লাইনে দাঁড়িয়ে থাকা একজনের সঙ্গে কথা বললে তিনি জানান, সকাল সকাল চলে এসেছি, এসে দেখি দীর্ঘ লাইন। এখন ভালোয় ভালোই ভোটটা দিতে পারলেই হলো। ভোটের পরিবেশের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, খুব সুন্দর পরিবেশ। কোনো গন্ডগোল নেই।

পুলিশ জানায়, কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে আইনশৃঙ্খলা বাহিনীর তিন হাজার ৬০৮ জন সদস্য মোতায়েন রয়েছে। সেই সঙ্গে রয়েছে ১০৫টি মোবাইল টিম, ১২ প্লাটুন বিজিবি ও ৩০টি র‌্যাব টিম। নগরীর ৭৫টি পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। মাঠে কাজ করছে অর্ধশতাধিক ম্যাজিস্ট্রেট।

কুমিল্লা সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটি রয়েছে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায়।

নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী, ১০৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৩৮ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭টি ওয়ার্ডের মোট ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

 

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর