chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এম.এ হান্নানের মৃত্যুবার্ষিকী: স্মৃতিস্তম্ভে মেয়রের শ্রদ্ধা

চট্টলা ডেস্ক : আজ রবিবার (১২ জুন) চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জননেতা এম.এ হান্নানের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ষ্টেশন রোডস্থ চৈতন্নগলি কবরস্থানে হান্নানের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

এসময় তিনি বলেছেন, ১৯৭১সালের ২৬ মার্চ চট্টগ্রামের কালুরঘাট স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করা হয়েছিল তিনি ছিলেন তৎকালিন চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা এম.এ হান্নান

ইতিহাস থেকে এম.এ হান্নানের নাম মুছে দিতে একটি স্বার্থন্বেসী মহল হাজার চেষ্টা করলেও ইতিহাসের প্রকৃত সত্য কেউ গোপন করতে পারে না। ইতিহাস তার নিয়মেই চলবে।

মেয়র আক্ষেপ করে বলেন, এম.এ হান্নানের কবরটি চিহ্নিত করে একটি নাম ফলক লাগানোর কাজটি করতে নানাভাবে আমরা ব্যর্থ হয়েছি। আতি দায়িত্ব নেয়ার পর একজন রাজনৈতিক কর্মী হিসেবে নিজের দায়বদ্বতা থেকে এম.এ হান্নানের নামে একটি স্মৃতিস্তম্ভ তৈরী করা হয়।

তিনি বলেন, ইতিহাসে চট্টগ্রামের অনেক গুণিজনের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। চট্টগ্রাম প্রতিটি আন্দোলন-সংগ্রামে উপ মহাদেশের ইতিহাসে অগ্রণী ভূমিকা রেখেছে।

তাই যাদের যে অবদান আছে তার স্বিকৃতি দেয়া এবং নতুন প্রজম্মকে তাঁদের গৌরব গাঁথা সম্পর্কে ধারনা দিতে নগরীতে স্মৃতিস্তম্ভ স্থাপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই উদ্যেগের বাস্তবায়ন হলে নতুন প্রজম্ম গুণিজনদের সমৃদ্ধ ইতিহাস পাবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, আবদুস সালাম মাসুম, কাজী নরুল আমিন, পুলক খাস্তগীর, মোহাম্মদ জাভেদ, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, মহানগর শ্রমিক লীগের সভাপতি বখতিয়ার উদ্দিন খাঁন, অধ্যাপক মাসুম চৌধুরী, আমির আহমদ প্রমুখ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর