chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে হিযবুত তাহরীর নেতা গ্রেফতার

যৌথ অভিযান চালিয়ে তৌহিদুল ইসলাম ওরফে তাওহীদ (২৫) নামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীর’র এক নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২ ও র‌্যাব-৭।

রোববার (৭ এপ্রিল) ভোরে চট্টগ্রামের খুলশী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (৮ এপ্রিল) র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি বলেন, তৌহিদুল ইসলাম ওরফে তাওহীদ ‘হিজবুত তাহরীর’র দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য।

তৌহিদুল ইসলাম হাজারীবাগ থানার সন্ত্রাসবিরোধী আইন মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলছিলেন।

সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখছিলেন তিনি। গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর থেকে তাকে গ্রেপ্তার সংক্রান্তে কুমিল্লা জেলার লালমাই থানার অফিসার ইনচার্জে অধিযাচন পত্রের প্রেক্ষিতে র‌্যাব-২ আসামিকে গ্রেপ্তারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।
র‌্যাব-২ এর কর্মকর্তা আরও বলেন, তৌহিদুল ইসলাম ওরফে তাওহীদ ২০১৬ সালে ঢাকায় একটি কলেজের ছাত্রাবস্থায় হিজবুত তাহরীর সঙ্গে জড়িত হয়। পরে তিনি ঢাকা ছেড়ে চট্টগ্রাম চলে যান এবং সেখানে একটি ডেন্টাল ইউনিটে (বিডিএস) অধ্যয়নরত অবস্থায় উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন। পাশাপাশি বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করছিলেন।

গ্রেপ্তার আসামির কাছে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে ‘হিযবুত তাহরীর’ অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

মআ/চখ

এই বিভাগের আরও খবর