chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঝুট গুদামে আগুন: ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক : নগরীর আতুরার ডিপো এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-পরিচালক মো. আনিসুর রহমান এ তথ্য জানান। এর আগে ভোর ৫টা ২০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।

তিনি জানান, ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় সকাল সোয়া নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখানে পাশাপাশি দশটি গোডাউন ছিল। সবগুলোই ঝুট গোদাম হিসেবে ব্যবহার করা হত। এর মধ্যে চারটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভবন কর্তৃপক্ষের আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে।

তিনি আরও জানান, ঝুটের গুদাম হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। একদিকে আগুন নেভানো হলে আরেকদিকে আগুন জ্বলে উঠছে। এখন আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

তবে ডাম্পিং শেষ করতে কিছুটা সময় লাগবে।
আগুন কীভাবে লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ প্রাথমিকভাবে  জানাতে পারেননি তিনি। তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হবে বলে জানিয়েছেন মো. আনিসুর রহমান।

তৈয়বুল আলম ট্রেডার্স নামে একটি গোডাউনের মালিক মো. ইসমাইল বলেন, কীভাবে আগুন লেগেছে বলতে পারি না। সকালে দারোয়ান ফোন করে বলেছে আগুন লেগেছে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন দেই। এরপর ঘটনাস্থলে এসেছি আমরা। আমার গোডাউনে শীতের পোশাক স্টক করে রেখেছিলাম। গোডাউনে ৫ কোটি টাকার মালামাল আছে বলে দাবি করেন এ ব্যবসায়ী।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর