chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু ও শনাক্তের হার

করোনাভাইরাস

চট্টলা ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু ও শনাক্তের হার। এদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। একই সময়ে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৪৩ জনের শরীরে।

করোনায় মৃত্যু আগের দিনের তুলনায় বাড়লেও সংক্রমণ কিছুটা কমেছে। আগের দিন করোনা সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন ১১ জন, সংক্রমণ শনাক্ত হয়েছিল ৫৯৯ জনের শরীরে।

এদিকে, মৃত্যুর পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হারও কমেছে। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৫৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কমে দাঁড়িয়েছে ২ দশমিক ৩৫ শতাংশে।

মঙ্গলবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের চিফ কোভিড ইউনিটের পরিচালক ডা. মো. ইউনুসের সই করা বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর এ তথ্য জানানো হয়েছে।

যেখানে ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী ৪ জন। এ সময় ঢাকায় ৬, চট্টগ্রামে ৪, খুলনায় ২, বরিশালে ১ ও রংপুরে একজন মারা গেছেন। রাজশাহী, সিলেট ও ময়মনসিংহে কেউ মারা যাননি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর