chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত আজ

ডেস্ক নিউজ : মহামারি করোনা ভাইরাসের মাঝে দীর্ঘ বিরতির পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ বৈঠকে বসছে ছয় মন্ত্রণালয়। করোনার পরিস্থিতির কারণে গত ১৮ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এরই মধ্যে ভাইরাসের বিস্তার রোধে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় তিন দফা বাড়িয়ে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি বাড়ানো হয়। সর্বশেষ সিদ্ধান্তে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান ছুটির সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনের মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’অনুষ্ঠানের মাধ্যমে শ্রেণি পাঠ গ্রহণ করতে হবে।

অবশ্য সরকার থেকে ইঙ্গিত দেওয়া হয়, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে এই ছুটি আগামী সেপ্টেম্বর পর্যন্ত গড়াতে পারে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বুধবার( ২২ জুলাই) রাত ৯ টা ৩০ মিনিটে বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামক ফেইসবুক পেজ থেকে স্ট্যাটাসের মাধ্যমে জানানো হয় ‘ঈদের পর সামাজিক দূরত্ব বজায় রেখে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিচ্ছে সরকার।’

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে সংবাদটি ভিত্তিহীন ও গুজব। এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের মাধ্যমে বিভ্রান্ত না হওয়ার জন্য শিক্ষার্থীদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও জানানো হয় যখনই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করবে তখন সাথে সাথেই গণমাধ্যমের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হবে ।

এছাড়া ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি। তাছাড়া বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামে কোন বোর্ড নেই।

চখ/এএমএস

এই বিভাগের আরও খবর