chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাঁচ বিভাগে বৃষ্টি থাকবে, বৃষ্টি কমলে বাড়বে শীত

চট্টগ্রামসহ পাঁচ বিভাগের কিছু কিছু অঞ্চলে আজ মঙ্গলবারও বৃষ্টি অব্যাহত থাকবে। বৃষ্টি চলে গেলে আগামী তিনদিনের মধ্যে শীত বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। যেখানে গতকাল তাপমাত্রা ছিল ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে ৬, নিকলিতে ৫, রাজশাহীতে ১, বগুড়ায় ৩, তাড়াশে ১, নেত্রকোনায় ২, সিলেটে ৮, কুমারখারীতে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম  জানান, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিন দিনে তাপমাত্রা কমতে পারে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর