chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

লায়ন আই ইনস্টিটিউটে চক্ষু বিষয়ে পড়াশুনার সুযোগ পাবে শিক্ষার্থীরা

প্রতি বছর সেরা শিক্ষার্থীরা চট্টগ্রাম লায়ন আই ইনস্টিটিউট এন্ড হসপিটাল চক্ষু বিষয়ে পড়াশুনার সুযোগ পাবে। সম্প্রতি উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অনুমোদন লাভ করেছে প্রতিষ্ঠিানটি।

মঙ্গলবার( ৬ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় লায়ন্স ক্লাবের তাহের মেমোরিয়াল হলে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ সময় বক্তারা বলেন,  চট্টগ্রাম বিভাগে অন্ধত্ব বিমোচন, দূরীকরণ ও চক্ষুরোগের চিকিৎসা কার্যক্রমকে আরো আধুনিক উন্নত ও প্রসারিত করতে ২০১৭ সালে কার্যক্রম হাতে নেয়  লায়ন ফাউন্ডেশন কর্তৃপক্ষ।  একটি রিজিওনাল সেন্টার অব এক্সেলেন্স মানে উত্তীর্ণ করার সিদ্ধান্ত নেওয়া হয় এবং সে অনুযায়ী অবকাঠামোগত সম্প্রসারণ ও আধুনিকায়ন করা হয়।  যন্ত্রপাতি ও দক্ষ জনবল সমৃদ্ধ করে সাবস্পেশালিটি সেবা কার্যক্রম চালু করা হয়। মিডলেভেল, পোস্ট-গ্র্যাজুয়েট, সাবস্পেশালিটি সহ বিভিন্ন কোর্স চালু করতে ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়। সবশেষ সরকারি অনুমোদন পেলো।  আগামী বছর থেকে শিক্ষার্থী ভর্তি করানো হবে। মেধাবীরা স্বল্প অর্থে প্রশিক্ষণ লাভ করতে পারবে।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম লায়ন ফাইন্ডেশনের চেয়ারম্যান আই লায়ন নাসির উদ্দীন চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – দৈনিক আজাদীর সম্পাদক লায়ন এম এ মালেক, লায়ন কামরুন মালেক, লায়ন কহিনুর কামাল, লায়ন নাজমুল হক চৌধুরী, লায়ন সিরাজ হক আনসারী, লায়ন ড. দেবাশীষ দত্ত প্রমুখ।

নচ/চখ

এই বিভাগের আরও খবর