chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাহাড়তলী চালের বাজারে অভিযান-৪ আড়তদারকে জরিমানা

চট্টলা ডেস্ক : ভোক্তাদের জন্য সুষ্ঠু খাদ্য সরবরাহ চেইন বজায় রাখার লক্ষ্যে এবং কতিপয় অসাধু বিক্রেতার কারসাজি রোধ করতে সরকার অবৈধ ধান-চাল মজুতকারীদের বিরুদ্ধে দেশব্যাপী অভিযান শুরু করেছে।

তারই অংশ হিসেবে আজ বুধবার (১ জুন) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা তিন ঘন্টা নগরীর পাহাড়তলী চালের বাজারে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসন।

জেলা খাদ্য অফিস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নিরাপদ খাদ্য কতৃপক্ষের কর্মকর্তাদের সাথে নিয়ে অভিযানের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক।

অভিযানে চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করার অপরাধে চারটি চালের আড়তদারকে জরিমানা ও একটি আড়ত সিলগালা করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জরিমানা দেওয়া আড়তের মধ্যে পাহারতলী বাজারে মেসার্স বাগদাদ ট্রেডিং কে ২০ হাজার, মেসার্স শাহজালাল স্টোরকে ১০ হাজার, বিসমিল্লাহ ট্রেডার্সকে ২ হাজার এবং মেসার্স রাইচ হাউজকে ১ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। তাছাড়া একই বাজারের ফুড গ্রেইন লাইসেন্স না থাকার কারণে আমেনা ট্রেডার্সকে সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করায় অভিযান পরিচালনা করেছি।

কিছু ক্ষেত্রে দেখা যায় চাল মজুদ করার লাইসেন্সে উল্লখিত পরিমাণের বাইরে চাল মজুদ করছিল। তাদেরকে চিহ্নিত করে জরিমানা ও সতর্ক করে মুচলেকা নেয়া হয়েছে। পাশাপাশি একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর