chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক:চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বুধবার (২৫ মে) দুপুরে নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন হলে মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানের বক্তব্যে হানিফ এ কথা জানান।

হানিফ বলেন, ১ অক্টোবর আগে নগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের মূল শক্তি ক্ষমতা নয়, আওয়ামী লীগের মূল শক্তি জনগণ। সংগঠনকে নতুন ভাবে সাজানো হচ্ছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে। আওয়ামী লীগের মাধ্যমে এ দেশের পরিবর্তন এসেছে। বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নয়ন রাষ্ট্রে পরিনত করেছেন আওয়ামী লীগ। দেশের সকল উন্নয়নের সঙ্গে আওয়ামী লীগ জড়িত।

 

বিএনপি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে বাধা প্রয়োগ করছে জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ১২ বছরে বার বার আন্দোলন সংগ্রাম হয়েছে। বিএনপি জামায়াতের ব্যর্থ রাষ্ট্র পরিণত করার জন্য চেষ্টা করে যাচ্ছে। সব কিছুকে মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিএনপি বার মিথ্যাচার করেছে। বিএনপি দেশের উন্নয়ন চায় না। খালেদা জিয়া জিএসপি সুবিধা বাতিলের জন্য চিঠি দিয়েছিলেন। ২০২০ সালে বিএনপি র্যাবের নিষেধাজ্ঞা দেওয়া জন্য লবিস্ট নিয়োগ করেছিলেন। যাতে দেশের আইনশৃঙ্খলা অবনতি হয়।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল-ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপিকে দায়ী করে হানিফ বলেন, সরকারের বিরুদ্ধে প্রতিদিন প্রেসক্লাবে বিএনপি মিথ্যাচার করে যাচ্ছে। সেখানে মাননীয় প্রধানমন্ত্রীকে অসম্মান করে বক্তব্য রাখেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

 

মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদ হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়শা খান, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক বেগম ফরিদুনন্নাহার লাইলী, কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর