chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিরাপদ নৌ রুটের দাবিতে প্রতিবাদী মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: সন্দ্বীপ-চট্টগ্রাম নৌ-রুটে চলাচলকারী যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিতের দাবিতে পোশাক খুলে প্রতিবাদী মানববন্ধন করেছে সন্দ্বীপ অ্যাসোসিয়েশন চট্টগ্রাম।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা নৌ রুটে প্রাণহানি হ্রাসে সন্দ্বীপ-চট্টগ্রাম নৌ-রুটে সি ট্রাক, ভাসমান জেটির মাধ্যমে স্টিমারে যাত্রী ওঠানামার ব্যবস্থার জোর দাবি জানান। এছাড়া বিকল্প নৌ-রুট সচল ও উন্নয়ন, ২৪ ঘণ্টা জরুরি যাতায়াত ব্যবস্থা, নৌ কর্তৃপক্ষ দ্বারা নির্ধারিত ভাড়ায় যাতায়াত নিশ্চিত ও যাত্রী হয়রানি বন্ধ ও নিরাপত্তা ব্যবস্থার কথা তুলে ধরেন।

মানববন্ধনে সন্দ্বীপের বাসিন্দা ও দৈনিক সমকালের চট্টগ্রামের ব্যুরো প্রধান সারোয়ার সুমন বলেন, বাধ্য হয়ে আমাদের আজকে এমন কমর্সূচি করতে হলো। আমরা মধ্যযুগীয় পোশাকে আছি। কারণ সন্দ্বীপ-চট্টগ্রাম যাতায়াতের নৌ-ঘাটে গেলে আমাদের এভাবে পোশাক খুলতে হয়। আমরা এ মধ্যযুগীয় যাতায়াত ব্যবস্থার প্রতিবাদ হিসেবে আজ জমা খুলেছি। বার বার প্রাণহানি হলেও প্রশাসনের পক্ষ থেকে কোনা ব্যবস্থা নেওয়া হয় না।

মানববন্ধনে সন্দ্বীপ অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি অ্যাডভোকেট রিদোয়ানুল বারী দাবি করেন, সারাদেশে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে। কিন্তু এই সময়ে এসেও একটি জনপদের মানুষ সন্ধ্যার পর জনবিচ্ছিন্ন হয়ে যায়। এটা অকল্পনীয় হলেও সত্য। জনগণের কাছ থেকে টোল আদায়ে সরকারি সংস্থাগুলো যতটা মনোযোগী, ঠিক ততটা উদাসীন তারা সেবা বাড়ানোর বিষয়ে।

মানববন্ধনে সন্দ্বীপ অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক মনজুরুল আলমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গেল বুধবার চট্টগ্রাম-সন্দ্বীপ নৌ রটের গুপ্তছড়া ও মাইটভাঙা ঘাটে ২০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট ডুবে যায়। এই স্পিডবোট ডুবে যাওয়ার পেছনে ইজারারদের গাফিলতি ছিল বলে দাবি করে আসছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা। স্পিডবোট ডুবে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর