chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে

আজ (২ মে) দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টির সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল  বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

শুক্রবার (১ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সারাদেশে রাতের মতো দিনের তাপমাত্রাও অপরিবর্তিত থাকবে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গতকাল সন্ধ্যা থেকে ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলিমিটার বেগে যা অস্থায়ী দমকা হাওয়া হয়ে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৩ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ২৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে।

পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি অথবা বজৃসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফরিদপুরে ৩৭ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গমটিতে ৩৩ দশমিক ৪ এবং সর্বনিম্নও ছিল একই জেলায় ২১ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

 

 

এই বিভাগের আরও খবর